‘আমার মত-দ্বিমতের বিষয় না’, ব্যাটিং পজিশন নিয়ে সাকিব

ওয়ানডেতে নিজের প্রিয় ব্যাটিং পজিশন তিন নম্বর থেকে সাকিব আল হাসানকে নামিয়ে দেওয়া হয়েছে এক ধাপ।
Shakib Al Hasan

ওয়ানডেতে নিজের প্রিয় ব্যাটিং পজিশন তিন নম্বর থেকে সাকিব আল হাসানকে নামিয়ে দেওয়া হয়েছে এক ধাপ। সেই জায়গা আপাতত নাজমুল হোসেন শান্তর। অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছিলেন, দলের সিদ্ধান্ত সানন্দে মেনে নিয়েছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলকে জিতিয়ে তারকা অলরাউন্ডারও বললেন, দলের সিদ্ধান্তের ক্ষেত্রে তার মত-দ্বিমতের কোনো ব্যাপারই নেই।

গত বিশ্বকাপে তিন নম্বরে নেমে ৮ ম্যাচে ৬০৬ রান করেন সাকিব। এই পজিশনে ২৩ ম্যাচেই ৫৮.৮৫ গড়ে  ১,১৭৭ রান করেছেন তিনি। ৮৮.৭৬ স্ট্রাইক রেটে ১১ ফিফটি আর দুই সেঞ্চুরিও আছে তার।

তবে এক বছরের নিষেধাজ্ঞার সময়ে বদলে গেছে দলের চাহিদা। ফেরার পর সাকিব ব্যাটিংয়ে রান পেতে ধুঁকছেন। অন্যদিকে, তরুণ শান্তর মাঝে মিলছে সম্ভাবনা। সব মিলিয়ে উইন্ডিজ সিরিজেই সাকিবকে সরিয়ে দেওয়া হয়েছে তার প্রিয় ব্যাটিং পজিশন থেকে।

বুধবার ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। সফরকারীদের ১২২ রানে গুটিয়ে দিতে মাত্র ৮ রানে ৪ উইকেট পান সাকিব। পরে চারে নেমে আউট হন ১৯ রান করে। বোলিং পারফরম্যান্সেই ম্যাচ সেরা হয়েছেন তিনি।

ম্যাচ শেষে গণমাধ্যমে নতুন ব্যাটিং পজিশন নিয়ে প্রতিক্রিয়া দেন ওয়ানডের শীর্ষ অলরাউন্ডার। জানালেন, দলের চাহিদার প্রতি বরাবরই আছে তার শ্রদ্ধা, ‘দেখুন, কোচ, অধিনায়ক, টিম ম্যানেজমেন্ট একটা সিদ্ধান্ত নিয়েছে। সেটা খেলোয়াড় হিসেবে আমাকে শ্রদ্ধা করতে হবে। আমি মত-দ্বিমত করি, সেটা বড় কথা না। সব সময় আমি দলের হয়ে খেলার চেষ্টা করি। আমার কাছে ব্যক্তিগত অর্জনের থেকে দলগত অর্জন সব সময়ই বড় মনে হয়। এটা বড় কোনো পার্থক্য করবে না মনে হয়।’

Comments

The Daily Star  | English

Developed countries failed to fulfil commitments on climate change: PM

Prime Minister Sheikh Hasina today expressed frustration that the developed countries are not fulfilling their commitments on climate change issues

1h ago