বান্দরবান

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা চোরাকারবারি নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দক্ষিণ বাইশফাঁড়ি এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবা চোরাকারবারি নিহত হয়েছেন বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
Gunfight_New_Logo
স্টার অনলাইন গ্রাফিক্স

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দক্ষিণ বাইশফাঁড়ি এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবা চোরাকারবারি নিহত হয়েছেন বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

নিহত মো. আব্দুর রহিম (২৫) কুতুপালং রোহিঙ্গা আশ্রয় শিবিরের বাসিন্দা বলে জানান বিজিবি ৩৪ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

বিজিবি জানায়, ইয়াবা চোরাকারবারিরা বিপুল পরিমাণ চালান নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বাইশফাঁড়ি বিওপি’র দুটি টহল দল ঘুমঘুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ি এলাকায় অবস্থান নেয়। গতরাত পৌনে ৪টার দিকে ৮/১০ জনের একটি দলকে পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে চ্যালেঞ্জ করলে তারা টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি শুরু করে। এসময় টহল দল পাল্টা গুলি করে। একপর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা চোরাকারবারিরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভেতর পালিয়ে যায়। পরে টহল দল ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, একটি দেশিয় দুনলা বন্দুক এবং চারটি কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন এবং তাদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানিয়েছে বিজিবি।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

1h ago