শীর্ষ খবর

টাঙ্গাইলে লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৫০ কোটি টাকার অর্পিত সম্পত্তি উদ্ধার

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা প্রায় ৫০ কোটি টাকা দামের ৬৬ শতাংশ অর্পিত সম্পত্তি উদ্ধার করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন।
টাঙ্গাইল শহরে লতিফ সিদ্দিকীর দখলে থাকা এই জমি আজ উদ্ধার করেছে জেলা প্রশাসন। ছবি: স্টার

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা প্রায় ৫০ কোটি টাকা দামের ৬৬ শতাংশ অর্পিত সম্পত্তি উদ্ধার করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন।

সকালে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী এবং সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলাম পুলিশ বাহিনী নিয়ে শহরের আকুর টাকুর পাড়া এলাকায় অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করেন।

পরে ওই জমি ‘ক’ তফসিলভুক্ত সরকারি জমি বলে সেখানে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়।

রোজলিন শহীদ চৌধুরী সাংবাদিকদের জানান, শহরের আকুর টাকুর পাড়া মৌজায় ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ ‘ক’ তফসিলভুক্ত অর্পিত সম্পত্তি দখলে রেখেছিলেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত লতিফ সিদ্দিকীর দলিল বাতিল করে সরকারের পক্ষে রায় দেন।

এলাকাবাসী জানান, ১৯৭২ সালে আব্দুল লতিফ সিদ্দিকী অর্পিত সম্পত্তির তালিকাভুক্ত ওই জমি ইজারা নেন। ২০০৮ সালে জমিটিতে সেমি-পাকা মার্কেট নির্মাণ করা হলেও পরে তা চালু করা যায়নি।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক আতাউল গনি দ্য ডেইলি স্টারকে বলেন, জালিয়াতি করে সরকারি সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা করা হয়েছিল এবং উচ্চ আদালতে তা প্রমাণিত হয়েছে।

তিনি আরও বলেন, সরকারি জমি থেকে অবৈধ দখল উচ্ছেদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়েছে। গত কয়েক প্রায় ২০০ কোটি টাকা দামের সম্পত্তি অবৈধ দখলমুক্ত করে প্রশাসন নিয়ন্ত্রণে নিয়েছে। সরকারি জমি উদ্ধারে জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

এ ব্যাপারে জানতে চাইলে লতিফ সিদ্দিকী টেলিফোনে ডেইলি স্টারকে বলেন, ‘আমার কোনো কমেন্ট নাই।’

Comments