তামিমের ফিফটি, শুরুর ধাক্কার পর বড় রানের খোঁজ বাংলাদেশের

আনকোরা উইন্ডিজের বোলিং আক্রমণের বিপক্ষে পরিস্থিতি সামলে সতর্কভাবেই ছুটছে বাংলাদেশের ইনিংস।
ছবি: ফিরোজ আহমেদ

আগের দুই ম্যাচে প্রতিপক্ষ আগে ব্যাট করে অল্প রান করায় বাংলাদেশের ব্যাটসম্যানরা নিজেদের সেভাবে মেলে ধরার সুযোগ পাননি। এবার আগে ব্যাট পেল বাংলাদেশ। কিন্তু সেটা কাজে লাগাতে সেরা অবস্থায় পাওয়া যাচ্ছে না তাদের। আনকোরা উইন্ডিজের বোলিং আক্রমণের বিপক্ষে পরিস্থিতি সামলে সতর্কভাবেই ছুটছে বাংলাদেশের ইনিংস। 

টস হেরে আগে ব্যাট করতে গিয়ে প্রথম ২৮ ওভার শেষে বাংলাদেশের রান ৩ উইকেটে   ১৩১ রান। সাকিব আল হাসানের সঙ্গে তৃতীয় উইকেটে ৯৩ রানের জুটির পর ফিরে গেছেন অধিনায়ক তামিম ইকবাল। ৭০ বলে ফিফটি করা তামিম থামেন ৮০ বলে ৬৪ রানে 

 

তামিমের টানা দ্বিতীয় ফিফটি

আগের ম্যাচে অল্প রান তাড়ায় ফিফটি করেছিলেন অধিনায়ক তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়ককে ছন্দে পাওয়া গেল তৃতীয় ম্যাচেও। শুরুতে দলের বিপর্যয়ে হাল ধরলেন, কিছুটা ভুগলেও থিতু হয়ে নিয়ন্ত্রণ নিলেন ব্যাটিংয়ের। সাকিব আল হাসানের সঙ্গে জুটি বেধে দলকে এগিয়ে নেওয়ার পথে ফিফটিও পেরিয়েছেন অনায়াসে।

৭০ বলে ক্যারিয়ারের ৪৯তম ফিফটি স্পর্শ করেন তামিম। ফিফটির পর মারেন প্রথম ছক্কা। আর আগে মেরেছেন দুই বাউন্ডারি। তবে পরিস্থিতি অনুযায়ী স্ট্রাইক রোটেট করতে দেখা গেছে তাকে। ফিফটির পর অ্যাপ্রোচ বদলে কিছুটা চড়াও হতে চেয়েছিলেন। ঝুঁকি নিয়ে মারছিলেন শট। আলজেরি জোফেসের বলে শর্ট মিডউইকেটে ফিল্ডার দেখেও পুল করতে গিয়ে সেখানেই দেন ক্যাচল 

শুরুতেই ধাক্কা 

ইনিংসের একদম প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। ছন্দে থাকা লিটন দাস এই সিরিজে যেন হয়ে গেলেন অচেনা। প্রথম ওভারে কোন রান করার আগেই ফিরলেন তিনি।

আলজেরি জোসেফের মিডল স্টাম্পে পিচড করা বল লেগ স্টাম্প দিয়ে বেরিয়ে যাচ্ছিল। লিটন লাইন মিস করলেন। এলবিডব্লিউর আবেদনে সাড়া দিলেন আম্পায়ার। রিপ্লেতে দেখা গেল রিভিউ নিলেও আম্পায়ার্স কলের কারণে বাঁচতে পারতেন না তিনি।

১ রানে প্রথম উইকেট হারানোর পর শুরু ঘুরে দাঁড়ানো। তিনে নেমে আগের দুই ম্যাচে বাজে শট ফিরেছিলেন নাজমুল হোসেন শান্ত। এবার তাকে দেখা গেল কিছু স্বাচ্ছন্দ্য। কিন্তু থিতু হয়েও আবারও গুরুত্বপূর্ণ তিন নম্বরে ব্যর্থ হয়েছেন তিনি।

এবার রাউন্ড দ্য উইকেটে বল করতে আসা কাইল মায়ার্সকে খেলতে গিয়ে ব্যাটে নিতে পারেননি। আম্পায়ার্স কলের কারণে রিভিউ নিয়েও এলবিডব্লিউ থেকে বাঁচা যায়নি। ৩০ বলে ৩ চারে ২০ রান করে বিদায় নেন এই তরুণ।

সাকিব আল হাসান এসে প্রথম বলেই ক্যাচ দিয়েছিলেন। সহজ সেই সুর্বন সুযোগ হাতছাড়া করেন মায়ার্স। পরের ওভারে এলবিডব্লিউর হাত থেকে তামিম বাঁচের অল্পের জন্য।

এরপরই খোলস ছেড়ে বেরিয়ে আসেন তামিম। বাউন্ডারি বের করতে দেখা যায় তাকে। রান বাড়ানোর তাগিদ দেখান বাংলাদেশ অধিনায়ক।

 

 

 

 

Comments

The Daily Star  | English

3 quota protest leaders held for their own safety: home minister

Three quota protest organisers have been taken into custody for their own safety, said Home Minister Asaduzzaman Khan

11m ago