কোপা দেল রের শিরোপা জিততে চান কোমান

লিওনেল মেসি ও ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের লক্ষ্যভেদে দোলাচল এড়িয়ে তারা জায়গা করে নিয়েছে কোপা দেল রের শেষ আটে।
messi
ছবি: টুইটার

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ম্যাচের ধারার বিপরীতে পিছিয়ে পড়া বার্সেলোনা দমে যায়নি। লিওনেল মেসি ও ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের লক্ষ্যভেদে দোলাচল এড়িয়ে তারা জায়গা করে নেয় কোপা দেল রের শেষ আটে। এরপর সংবাদ সম্মেলনে দলটির কোচ রোনাল্ড কোমান জানান, তারা জিততে চান প্রতিযোগিতাটির শিরোপা।

রায়ো ভায়োকানোর মাঠে বুধবার রাতে কোপা দেল রের শেষ ষোলোর ম্যাচে ২-১ গোলে জেতে বার্সেলোনা।

স্পেনের পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তরের দলটি ৬৩তম মিনিটে ফ্রান্সিসকো গার্সিয়ার গোলে এগিয়ে যায়। আসরের রেকর্ড চ্যাম্পিয়নরা অবশ্য সমতায় ফিরতে বেশিক্ষণ সময় নেয়নি। ছয় মিনিট পরই আঁতোয়ান গ্রিজমানের বাড়ানো বলে জাল খুঁজে নেন মেসি। আর ৮০তম মিনিটে জর্দি আলবার পাসে কাতালানদের পক্ষে জয়সূচক গোলটি করেন ডি ইয়ং।

কঠিন লড়াইয়ের পর শেষ হাসি হাসলেও বার্সার জয়ের ব্যবধান হতে পারত আরও বড়। ম্যাচের প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে তারা। গোল হজমের আগে তাদের তিনটি প্রচেষ্টা বাধা পায় ক্রসবারে।

শিষ্যদের পারফরম্যান্স নিয়ে ম্যাচের শেষে কোমান বলেন, ‘আমি খুবই খুশি। শুরু থেকেই এ ম্যাচে আমরা দারুণ ফুটবল খেলেছি।… হ্যাঁ, প্রথমার্ধে আমাদের কিছু সমস্যা হয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে, বিশেষ করে, পিছিয়ে পড়ার পর আমরা আমাদের মানসিক দৃঢ়তা দেখিয়েছি, ভালো মানের গোল করেছি এবং ম্যাচে ঘুরে দাঁড়িয়েছি।’

আসরে চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যাশা রেখে তিনি জানান, ‘আমরা কোপা দেল রের শিরোপা জিততে চাই। আমি মনে করি, আমাদের এই মানসিকতা আমরা প্রতিটি প্রতিযোগিতায় দেখিয়েছি এবং সেরা ফলটা পাওয়ার চেষ্টা করেছি। এটা গুরুত্বপূর্ণ। কারণ, আমরা বার্সা। কিন্তু কোনো সহজ ম্যাচ বলে কিছু নেই।’

Comments

The Daily Star  | English
Spend money on poverty alleviation than on arms

Spend money on poverty alleviation than on arms

PM urges global leaders at an event to mark the International Day of United Nations Peacekeepers 2024

2h ago