খেলা

শেষ বিকেলে পাকিস্তানকে চালকের আসনে রাখলেন ইয়াসির-নোমান

করাচি টেস্টের তৃতীয় দিন শেষে ২৯ রানের লিড দক্ষিণ আফ্রিকার। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৮৭ রান

৩০৮ রান নিয়ে নেমে শেষ দুই উইকেটে আরও ৭০ রান যোগ করল পাকিস্তান। দেড়শো রানের বেশি ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্কাম, রাসি ফন ডার ডুসেনের দুই ফিফটিতে তারা ফিরে আসে ম্যাচে। তবে শেষ বিকেলে টপাটপ উইকেট তুলে পাকিস্তানকেই চালকের আসনে নিয়ে গেছেন লেগ স্পিনার ইয়াসির শাহ আর বাঁহাতি স্পিনার নোমান আলি।

বৃহস্পতিবার করাচি টেস্টের তৃতীয় দিন শেষে ২৯ রানের লিড দক্ষিণ আফ্রিকার।  দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৮৭ রান। এর আগে প্রথম ইনিংসে পাকিস্তান ৩৭৮ রান করে ১৫৮ রানের লিড নিয়েছিল।

আগের দিনের ৮ উইকেটে ৩০৮ রান নিয়ে নেমে হাসান আলি, নোমান আলি আর ইয়াসির শাহ সকালে হতাশায় পুড়ান প্রোটিয়া বোলারদের। এই টেল এন্ডাররা যোগ করে ফেলেন আরও ৭০ রান। ৩৩ বলে ২১ করেন হাসান। ৪৯ বলে ২৪ রান আসে নোমানের ব্যাট থেকে। ৩৭ বলে ৩৮ করে অপরাজিত থাকেন ইয়াসির।

বড় ব্যবধানে পিছিয়ে থেকে ডিন এলগার-এইডেন মার্কাম আনেন ভালো শুরু। এলগারকে ফিরিয়ে ৪৮ রানের উদ্বোধনী জুটি ভাঙ্গেন ইয়াসির। কিছুটা ইতিবাচক অ্যাপ্রোচে খেলা এলগার করেন ৪৫ বলে ২৯ রান।

এরপরই প্রোটিয়ারা পায় বড় জুটি। ডুসেন-মার্কাম জুটিতে লিড ছাড়িয়ে যায় সফরকারীদের রান। দুজনেই পেরুনো ফিফটি। বেশ ভালো একটা অবস্থায় থেকে দিন পার করার আভাস দিচ্ছিলেন তারা। কিন্তু শেষ বিকেলে দ্রুতই মোড় ঘুরিয়ে দেন ইয়াসির-নোমান।

৬৪ করা ডুসেনকে আউট করে ইয়াসির ভাঙ্গেন ১২৭ রানের জুটি। খানিক পর ফাফ দু প্লেসিকেও ফিরিয়ে দেন তিনি। ৭৪ করা মার্কামকে আউট করে বড় পেরেক টুকেন নোমান।

 

 

Comments

The Daily Star  | English

A different Eid for residents of St Martin's Island

Number of animals sacrificed half than usual, price of essentials high

28m ago