উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দলে চার স্পিনার, পাঁচ পেসার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরজের দলে কোন চমক নেই বাংলাদেশ দলে। ১৮ জনের দলে আছেন প্রথম পছন্দের ক্রিকেটাররাই।
Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরজের দলে কোন চমক নেই বাংলাদেশ দলে। ১৮ জনের দলে আছেন প্রথম পছন্দের ক্রিকেটাররাই। অনুমিতভাবেই ফিরেছেন সাকিব আল হাসান, চোট কাটিয়ে ফিরেছেন সাদমান ইসলামও। লাল বলের চুক্তিতে না থাকলেও এই সিরিজে রাখা হয়েছে মোস্তাফিজুর  রহমানকে। দলে চার স্পিনারের পাশাপাশি রাখা হয়েছে পাঁচ পেসারও।

সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে স্কোয়াডে সদস্য সংখ্যা ছিল ১৫। সেই ১৫ জনের সবাই আছেন এবারও। তাদের সঙ্গে যোগ হয়েছেন সাকিব আর সাদমান। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে পেস বোলিং কোচ ওটিস গিবসনের সঙ্গে কাজের সুবিধায় দলের সঙ্গে ছিলেন মোস্তাফিজ। স্কোয়াডের অংশ না থাকায় তিনিও ফিরলেন এই সিরিজে। 

২০১৯ সালের নবেম্বরে ভারতের বিপক্ষে কলকাতায় গোলাপি বলের টেস্টে শেষবার খেলেছিলেন সাদমান। এরপর চোটের কারণে লম্বা সময় ছিলেন বাইরে। পাকিস্তান সফর বা জিম্বাবুয়ের বিপক্ষে তার খেলা হয়নি।

তার জায়গায় ওই দুই সিরিজে থাকা সাইফ হাসান টিকে গেছেন এই সিরিজেও। এই দুই ওপেনারের কেউই প্রস্তুতি ম্যাচে রান পাননি।

প্রস্তুতি ম্যাচে ভালো করলেও জায়গা হয়নি পেসার সৈয়দ খালেদ আহমেদের। ক্যারিবিয়ানদের স্পিন দুর্বলতা মাথায় নিয়েই চারজন বিশেষজ্ঞ স্পিনার রাখা হয়েছে বাংলাদেশ দলে। দলে আছেন পাঁচজন পেসারও।

উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরী, সাইফ হাসান, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, হাসান মাহমুদ।

Comments

The Daily Star  | English

Remal likely to make landfall between 6pm and 10pm

Rain with gusty winds hit coastal areas as a peripheral effect of the severe cyclone

5h ago