শীর্ষ খবর

চট্টগ্রামে সুদীপ্ত হত্যা মামলায় চার্জশিট দিয়েছে পিবিআই

চট্টগ্রামে ২০১৭ সালে সিটি কলেজের শিক্ষার্থী সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
নিহত ছেলের ছবির ধুলো মুছছেন বাবা মেঘনাদ বিশ্বাস। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে ২০১৭ সালে সিটি কলেজের শিক্ষার্থী সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

চার্জশিটে উল্লেখকৃত ২৪ জনের মধ্যে লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আছেন বলে জানিয়েছে পিবিআই।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের মহানগর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা আজ সোমবার জানান, গত মাসের শেষ দিকে আদালতের প্রসিকিউশন বিভাগে তিনি এ চার্জশিট জমা দিয়েছেন।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে ২০১৭ সালের ৬ অক্টোবর প্রকাশ্য দিবালোকে পিটিয়ে হত্যা করা হয়।

সন্তোষ কুমার চাকমা দ্য ডেইলি স্টারকে বলেন, 'সিসিটিভি ফুটেজ, অডিও, ভিডিও ও আলামত বিশ্লেষণ করে এবং ১৬৪ ধারায় জবানবন্দি অনুযায়ী ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়েছে।'

তবে, চার্জশিট সম্পর্কে তিনি বিস্তারিত জানাতে রাজি হননি।

সুদীপ্ত'র সহযোগী ও অনুসারীদের অভিযোগ, কলেজের সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী লীগের লালখান বাজার ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম এ হত্যার মূল পরিকল্পনাকারী।

হত্যার পরে নিহতের বাবা সদরঘাট থানায় চার জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেন। তদন্ত চলাকালে এই হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট ২৪ জনের নাম পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, এ পর্যন্ত ১৮ জনকে এ মামলায় গ্রেপ্তার করা হয়েছে এবং চার জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পুলিশ হত্যায় ব্যবহৃত সাতটি অটোরিকশা এবং একটি মোটর সাইকেল জব্দ করেছে।

Comments