বিষাক্ত মদপানে বগুড়ায় ৭ জনের মৃত্যু

বগুড়ায় বিষাক্ত মদপানে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। তবে পুলিশ বলছে, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চার জনের মৃত্যুর তথ্য তারা জানতে পেরেছেন।
Bogura_DS_Map
স্টার অনলাইন গ্রাফিক্স

বগুড়ায় বিষাক্ত মদপানে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। তবে পুলিশ বলছে, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চার জনের মৃত্যুর তথ্য তারা জানতে পেরেছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির দ্য ডেইলি স্টারকে বলেন, বিষাক্ত মদপানে শহরের তিন মাথা এলাকার সুমন রবিদাশ (৩৮) ও তার বাবা প্রেমনাথ রবিদাশ (৫০) এবং কাটনারপাড়া ও ফুলবাড়ি এলাকার দুই দিনমজুরের মৃত্যু হয়েছে। এরা হলেন— সাজু মিয়া (৫৫) ও পলাশ (৩৫)।

তিনি আরও বলেন, ‘গতকাল সন্ধ্যায় সুমন, সাজু ও পলাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তাতে নিশ্চিত হওয়া গেছে, মদপানে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। আরও তিন জনের মৃত্যুর খবর পেয়েছি আমরা। তবে মদপানে তাদের মৃত্যু হয়েছে কি না সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।’

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেমনাথের বাড়িতে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠানে আসা কয়েক জন রেকটিফায়ের স্পিরিট কিনে পান করে অসুস্থ হয়ে পড়েন।

এর আগে ১ জানুয়ারি মদের বিষক্রিয়ায় অসুস্থ হয়ে অন্তত ১৬ জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরের দুই দিনে চিকিৎসাধীন অবস্থায় মোট পাঁচ জনের মৃত্যু হয়। ৪ জানুয়ারি রাজশাহী মহানগর পুলিশ চার মাদক চোরাকারবারিকে মদসহ গ্রেপ্তার করে।

গত বছরের ২৭ আগস্ট রাজশাহীর একটি বেসরকারি হাসাপতালে চিকিৎসাধীন অবস্থায় এক রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়। চিকিৎসকরা জানান, মদের বিষক্রিয়ায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ওই কর্মীর মৃত্যু হয়েছে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago