উইকেট এখনো ব্যাটিংয়ের জন্য বেশ ভালো: ব্র্যাথওয়েট

বাংলাদেশ থেকে এখনো ৩৫৫ রানে পিছিয়ে তারা। তবে উইকেটের আচরণ দেখে কিছুটা আশাবাদী সফরকারীরা।
Kraigg Brathwaite
ক্রেইগ ব্র্যাথওয়েট। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশই। মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরিতে চারশো পেরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ মুমিনুল হকদের কাছে। তবে ব্যাট করতে নেমে শেষ সেশনে দৃঢ়তা দেখানো উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট বললেন, ব্যাট করার জন্য বেশ ভালো এখনো সাগরিকার বাইশ গজ।

মিরাজের ১০৩ রানের ইনিংসে বাংলাদেশ চা-বিরতির আগে থামে ৪৩০ রানে। শেষ সেশনে ২৯ ওভার খেলার সুযোগ পেয়েছিল ক্যারিবিয়ানরা। তাতে ২ উইকেট খুইয়ে তাদের সংগ্রহ ৭৫ রান। বাংলাদেশ থেকে এখনো ৩৫৫ রানে পিছিয়ে তারা। তবে উইকেটের আচরণ দেখে কিছুটা আশাবাদী সফরকারীরা।

চার স্পিনার নিয়ে খেলা বাংলাদেশ স্পিন দিয়ে এখনো কাবু করতে পারেনি উইন্ডিজকে। ২ উইকেটের দুটোই তুলে নেন একমাত্র পেসার মোস্তাফিজুর রহমান।

চার জন স্পিনারই ২১ ওভার বল করে খুব একটা ভোগাতে পারেননি ব্যাটসম্যানদের। ৮১ বলে তাই ৪৫ রানে অপরাজিত আছেন ব্র্যাথওয়েট। দিনশেষে তিনি জানালেন, উইকেট বেশ ভালো তবে তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ তৃতীয় দিনের সকাল,  ‘উইকেট এখনো ব্যাট করার জন্য বেশ ভালো। খুব বেশি টার্ন হয়নি। তবে কালকের দিনটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমাদের লম্বা সময় ক্রিজে থাকতে হবে।’

উইন্ডিজ কাপ্তান জানেন বাংলাদেশের স্পিনাররা সময় গড়াতেই বিপদজনক হয়ে উঠতে পারেন। তবু বাংলাদেশের ৪৩০ রানের কাছাকাছি বা তা ছাড়িয়ে যাওয়ার আশা তার, ‘আমরা চাইব এই রানের কাছাকাছি বা তা ছাড়িয়ে যেতে। দৃঢ়তা দেখাতে পারলে সেটা সম্ভব। ’

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago