খেলা

দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত সাকিব

বাংলাদেশের সফলতম ক্রিকেটারকে ঢাকায় দ্বিতীয় টেস্টে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো দিলেন তেমনই আভাস।
Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

কুঁচকির চোটের অস্বস্তি কাটিয়ে চট্টগ্রাম টেস্টে খেলতে নেমেছিলেন সাকিব আল হাসান। নেমে ব্যাটিংয়ে ঠিকঠাক ফিফটি করার পর বল করতে গিয়ে পড়েন আরেক চোটে। বা পায়ের উরুতে টান লেগে টেস্টের মাঝেই ছিটকে যান তিনি। বাংলাদেশের সফলতম ক্রিকেটারকে ঢাকায় দ্বিতীয় টেস্টে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো দিলেন তেমনই আভাস।

দ্বিতীয় দিনের চা-বিরতির পর ব্যাটিং পাওয়া উইন্ডিজের ইনিংসে দ্বিতীয় ওভারেই বল করতে এসেছিলেন সাকিব। নিজের করা তৃতীয় ওভার বল ধরতে গিয়ে টান পড়ে উরুতে। এরপর আরও তিন ওভার বল করেছেন। কিন্তু অস্বস্তি বেড়ে যাওয়ায় দিনের খেলা শেষ হওয়ার ১২ ওভার আগেই মাঠ ছাড়েন। এই টেস্টে আর তাকে মাঠে ফিরতে দেখা যায়নি।

প্রথম ইনিংসে ওই ৬ ওভারই করেছেন বল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করেননি। বলও করতে পারবেন না। ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টের আগে দিন চারেক সময় থাকলেও সাকিবের ব্যাপারে কোন আশার খবর দিতে পারেননি ডমিঙ্গো, ‘সে উরুতে টান পেয়েছে। গত দুদিন ধরে চিকিৎসাধীন আছে। আগামী দিন দুয়েকের মধ্যে সিদ্ধান্ত হবে সে পরের টেস্টে থাকবে কিনা। এখনো কিছুই নিশ্চিত নয়। আমরা তাকে পর্যাপ্ত সময় দিচ্ছি।’

এই টেস্টে খেলে ঢাকার ফিরে বাকি সিদ্ধান্ত নেবেন বলে জানান বাংলাদেশের কোচ।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

এর আগে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে কুঁচকিতে টান পড়ে সাকিবের। এই চোটের কারণে তার টেস্ট সিরিজ খেলা নিয়েও তৈরি হয়েছিল শঙ্কা। সেরে উঠে খেলতে নামলেও নতুন চোট সাকিবকে ফের করে দিল অনিশ্চিত।

 

Comments

The Daily Star  | English

Many roads in Dhaka still under water

Three hours of heavy rain on Friday made the majority of Dhaka's roads drown. Kamalapur, Arambagh, and adjacent areas were swamped with water around 12:00pm yesterday.

1h ago