সাভারে ৪ ইটভাটাকে ২২ লাখ টাকা জরিমানা

সাভারে চারটি ইটভাটাকে মোট ২২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।
সাভার ইটভাটায় অভিযানে একটি ইটভাটাকে আংশিক গুড়িয়ে দেওয়া হয়। ছবি: সংগৃহীত

সাভারে চারটি ইটভাটাকে মোট ২২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার সাভারের আমিনবাজার এলাকায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদের নেতৃত্বে এ অভিযান  পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মাটির ব্যাবহারে ত্রুটি ও নিষিদ্ধ এলাকায় স্থাপিত হওয়ায় এবিএস ব্রিক্স ও বিসিএম বৃক্ষকে ৬ লাখ করে মোট ১২ লাখ টাকা  এবং মাটির ব্যবহারের ত্রুটির জন্য ফাহাদ ব্রিক্স ও ডিবিএস ব্রিক্সকে ৫ লাখ করে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়ে। এছাড়া, এবিসি ও  বিসিএম  ভাটা দুটির ছাড়পত্র না থাকায় ভাটা দুটিকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিসিএম ব্রিক্সকে আংশিক গুড়িয়ে দেওয়া হয়েছে।’

অবৈধ ইটভাটার বিরুদ্ধে নিয়মিত অভিযান চলবে বলেও জানান তিনি।

এ ছাড়া, সাভারের আরাপাড়া এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা একটি অটোরিকশার ব্যাটারি চার্জিং প্রতিষ্ঠান গুড়িয়ে দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago