ফেনীতে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ১ জনের যাবজ্জীবন

ফেনীর পরশুরাম উপজেলায় সিএনজি-চালিত অটোরিকশা চালক মুলকত আহম্মদ ওরফে কালা মিয়া হত্যা মামলার রায়ে তিন আসামির মুত্যুদণ্ড ও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।
gavel
প্রতীকী ছবি

ফেনীর পরশুরাম উপজেলায় সিএনজি-চালিত অটোরিকশা চালক মুলকত আহম্মদ ওরফে কালা মিয়া হত্যা মামলার রায়ে তিন আসামির মুত্যুদণ্ড ও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামিদের প্রত্যেককে ৪০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

আজ সোমবার ফেনী জেলা ও দায়রা জজ বেগম জেবুন্নেছা এ আদেশ দেন। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৬ জনকে বেকসুর খালাস দেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন: হুমায়ুন হাছান রাকীব (৩৭), আবদুর রহমান মানিক (৩৬) ও আবু তৈয়ব বাবলু (২৯)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি সুমন চন্দ্র রায় (৩৯)।

রায় ঘোষণার সময় শুধুমাত্র আবদুর রহমান মানিক কাঠগড়ায় উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত অপর তিনজন আসামি পলাতক রয়েছেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে এক যুবক মুলকত আহাম্মদ ওরফে কালা মিয়ার (২৭) সিএনজি-চালিত অটোরিকশা ভাড়া নিয়ে ফেনীর পরশুরাম থেকে ফুলগাজী উপজেলার মুন্সিরহাটের উদ্দেশ্যে রওয়ানা হয়।

মুন্সিরহাটে পৌঁছানোর পর সেখান থেকে আরও তিন যাত্রীবেশী দুর্বৃত্ত অটোরিকশায় উঠেন।

রাত ১২টা পর্যন্ত কালা মিয়া বাড়ি না ফেরায় তাকে খোঁজাখুজি শুরু হয়। একপর্যায়ে রাত ৩টার দিকে ফুলগাজীর জগতপুর সড়কের ধলিয়া টুক্কু মিয়ার পুলের পশ্চিম পাশে পানি থেকে মুলকতের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় তার বড় ভাই ফখরুল আহাম্মদ মজুমদার বাদি হয়ে পরদিন ফুলগাজী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago