দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন সাকিব

চট্টগ্রাম টেস্টে অবিশ্বাস্য হারের ক্ষতের সঙ্গে দ্বিতীয় টেস্টে সাকিবকেও পাচ্ছে না বাংলাদেশ।
Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে শঙ্কা ছিল চোট পাওয়ার পর থেকেই। তবু সাকিব আল হাসানকে পেতে আশায় ছিল বাংলাদেশ দল। শেষ পর্যন্ত মিলল খারাপ খবরই। চট্টগ্রাম টেস্টে অবিশ্বাস্য হারের ক্ষতের সঙ্গে দ্বিতীয় টেস্টে সাকিবকেও পাচ্ছে না বাংলাদেশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বা পায়ের উরুতে চোট পাওয়া সাকিব জৈব সুরক্ষা বলয় থেকেও বেরিয়ে যাচ্ছেন। তিনি বিসিবির মেডিকেল বিভাগের তত্ত্বাবধায়নে পুনর্বাসন প্রক্রিয়া চালাবেন।

শেষ ওয়ানডেতে কুঁচকির চোট থাকায় তার টেস্ট সিরিজ খেলা নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। তা কাটিয়ে অনুশীলনে ফেরেন সাকিব। নামেন খেলতেও। চট্টগ্রাম টেস্ট ব্যাট হাতে প্রথম ইনিংসে ৬৮ রান করেছিলেন কোন রকম অস্বস্তি ছাড়া। দ্বিতীয় দিনে চা-বিরতির পর বল করতে গিয়েই পড়েন আরেক চোটে। 

নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে টান পড়ে উরুতে। ওই টানের পরও আরও তিন ওভার করতে দেখা গিয়েছিল তাকে। কিন্তু দিনের খেলা শেষ হওয়ার ১২ ওভার আগে মাঠ ছেড়ে বেরিয়ে যান সাকিব। আর ফেরেননি মাঠে। স্ক্যান করে পাওয়া যায়নি আশার খবর। সাকিবকে ছাড়াই বাকি ম্যাচ খেলতে হয়েছে মুমিনুল হকের দলের। দল সাকিবের বোলিং মিস করেছে বেশি। বিশেষ করে শেষ দিনে বাকি স্পিনারদের ধারহীন অবস্থায় অধিনায়কের বারবার মনে হয়েছে সাকিবের কথা। 

৩৯৫ রান তাড়া করে সাকিববিহীন বাংলাদেশের বোলিং আক্রমণকে হারিয়ে দেয় কাইল মায়ার্সের উইন্ডিজ। দুই ম্যাচ সিরিজে সফরকারীরা এগিয়ে যায় ১-০ ব্যবধানে। 

১১ ফেব্রুয়ারি মিরপুরে শুরু হতে যাচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজ বাঁচাতে হলে ওই ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। 

Comments