শীর্ষ খবর
করোনাভাইরাস

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২.৫৯, মৃত্যু ১০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ২৩৯ জন।
Corona BD.jpg
প্রতীকী ছবি। সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ২৩৯ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৪ হাজার ৯৯৯টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও ৩৮৮ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দুই দশমিক ৫৯ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে পাঁচ লাখ ৩৯ হাজার ১৫৩ জনে দাঁড়াল।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে সাত জন পুরুষ ও তিন জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব আছেন সাত জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৭১৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৮৫ হাজার ২৯০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩৭ লাখ ৯২ হাজার ২৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২২ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক শুন্য এক শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

No train operations until 'situation improves'

Bangladesh Railway (BR) will not resume operation of passenger and freight trains until the "situation improves," Railways Minister Zillur Hakim told The Daily Star today

37m ago