শীর্ষ খবর

মে মাসের মাঝামাঝিতে শুরু হতে পারে ইউপি নির্বাচন: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আগামী মে মাসের মাঝামাঝি সময়ে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হতে পারে।
সিইসি কে এম নূরুল হুদা। স্টার ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আগামী মে মাসের মাঝামাঝি সময়ে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হতে পারে।

আজ বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশনের কার্যালয়ে রিপোটার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, ‘ঈদের পর মে মাসের মাঝামাঝি সময়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হতে পারে।’

সিইসি জানান, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, তার সিডি তৈরির প্রস্তুতি এবং রমজানের মতো বিষয় সামনে আছে। এজন্য একটু সময় লাগবে।

এদিন নির্বাচন কমিশন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কর্মরত মিডিয়া কর্মীদের সংগঠন আরএফইডির নতুন সদস্যদের স্বাগত জানানো হয় এবং সর্বশেষ কমিটির সদস্যদের প্রতি সম্মান নিবেদন করা হয়।

অনুষ্ঠানে নির্বাচন কমিশনের চার কমিশনার- মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শাহাদাত হোসেনসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, ‘চতুর্থ ও পঞ্চম দফার পৌরসভা নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি ও ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। আগামী ৮ এপ্রিল শেষ দফার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।’

তিনি জানান, কিছু ইউনিয়নে ৭ এপ্রিল নির্বাচনের প্রস্তাব এসেছে। আগামী ১৭ ফেব্রুয়ারি কমিশনের বৈঠকে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে।

সাধারণত, ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রতি পাঁচ বছর অন্তর অনুষ্ঠিত হয়। গত নির্বাচন ছয় দফায় অনুষ্ঠিত হয়েছিল যথাক্রমে ২২ মার্চ, ৩১ মার্চ, ২৩ এপ্রিল, ৭ মে, ২৮ মে এবং ২০১৬ সালের ৪ জুন।

Comments

The Daily Star  | English
Inflation in Bangladesh

Economy in for a double whammy

With inflation edging towards double digits and quarterly GDP growth nearly halving year on year, pressure on consumers is mounting and experts are pointing at even darker clouds.

7h ago