আন্তর্জাতিক
করোনাভাইরাস

মৃত্যু ২৪ লাখ ১৮ হাজার, আক্রান্ত ১০ কোটি ৯৪ লাখের বেশি

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৪ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৯৪ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ১৫ লাখের বেশি মানুষ।
Corona_17Feb21.jpg
ছবি: রয়টার্স
বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৪ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৯৪ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ১৫ লাখের বেশি মানুষ।
 
আজ বুধবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।
 
জনস হপকিনস ইউনিভার্সিটির রিসোর্স সেন্টারের সকাল সোয়া ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৯৪ লাখ ৯১ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ২৪ লাখ ১৮ হাজার ৫৪৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ১৫ লাখ ৭৩ হাজার ৬৮৫ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৭৭ লাখ ৫৩ হাজার ৪১৫ জন এবং মারা গেছেন চার লাখ ৮৭ হাজার ৯২৭ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ২১ হাজার ৯৮১ জন, মারা গেছেন দুই লাখ ৪০ হাজার ৯৪০ জন এবং সুস্থ হয়েছেন ৮৮ লাখ ৪৭ হাজার ২৬৪ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি নয় লাখ ৩৭ হাজার ৩২০ জন, মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৯১৩ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ছয় লাখ ৪৪ হাজার ৮৫৮ জন।
 
মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৭৫ হাজার ৯৮৬ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২০ লাখ চার হাজার ৫৭৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৯৯২ জন।
 
ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ৫৯৯ জন, মারা গেছেন চার হাজার ৮২৯ জন এবং সুস্থ হয়েছেন ৯৪ হাজার ৭২৮ জন।
 
উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪১ হাজার ৪৩৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ২৯৮ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮৮ হাজার ৬২১ জন।

Comments

The Daily Star  | English

Biden expects Iran to attack Israel soon, warns: 'Don't'

US President Joe Biden on Friday said he expected Iran to attack Israel "sooner, rather than later" and warned Tehran not to proceed

1h ago