তিনতলা ভবন ধসে পড়ল ডোবায়

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে একটি তিনতলা ভবন ধসে পড়েছে ডোবার ওপর। আজ শুক্রবার সকাল ৭টা ১৫ মিনিটে মধ্য চরাইল এলাকার ওই ভবনটি ধসে পড়ে।
ধসে পড়া তিনতলা ভবনটি। ছবি: আনিসুর রহমান

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে একটি তিনতলা ভবন ধসে পড়েছে ডোবার ওপর। আজ শুক্রবার সকাল ৭টা ১৫ মিনিটে মধ্য চরাইল এলাকার ওই ভবনটি ধসে পড়ে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের বরাত দিয়ে দ্য ডেইলি স্টারের ফটোসাংবাদিক আনিসুর রহমান জানান, ধসের সময় ভবনটিতে সাত থেকে আট জন ছিলেন। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তাৎক্ষণিক তাদের উদ্ধার করেন। উদ্ধারকাজে ঘটনাস্থলে গিয়েছেন ফায়ার সার্ভিসের অন্তত সাতটি ইউনিট।

বিষয়টি ডেইলি স্টারকে নিশ্চিত করে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, ‘আজ সকালে বিকট শব্দে ওই ভবনটি উল্টে ডোবার ওপর পড়ে যায়। এতে সাত জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুই জনকে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অবৈধভাবে ভবনটি নির্মাণ করা হয়েছিল।’

ধসে পড়া তিনতলা ভবন। ছবি: আনিসুর রহমান

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার জিয়াউর রহমান ডেইলি স্টারকে বলেন, ‘এখনো উদ্ধারকাজ চলছে। ঘটনাস্থলে এখন আমাদের ছয়টি ইউনিট ও পুলিশ সদস্যরা রয়েছেন। স্থানীয়রা জানান, প্রথমে এক তলার ভবনটি নির্মাণ করে তার ওপর তিনতলা পর্যন্ত বাড়ানো হয়েছে।’

স্থানীয়দের বরাত দিয়ে আনিসুর রহমান আরও জানান, ধসে পড়া ওই ভবনটি আশেপাশেই ডোবার ওপর বা কাছে নিয়ম না মেনে অবৈধভাবে নির্মিত এরকম আরও ১৫টির মতো ভবন রয়েছে। সবগুলো ভবনের বিদ্যুৎ, পানি ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন দক্ষিণ কেরানীগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা পারভীন।

Comments