খেলা

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দলে তিন নতুন মুখ

১২ মার্চ থেকে আহমেদাবাদে শুরু হবে ভারত-ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। ১৪, ১৬, ১৮ ও ২০ মার্চ সবগুলো ম্যাচই হবে একই ভেন্যুতে।

এর আগে কখনই ভারতীয় দলে ডাক পাননি সূর্যকুমার যাদব, ইশান কিষান, রাহুল তেওয়াতিয়ারা। তবে আইপিএল দিয়ে এরমধ্যেই বেশ পরিচিত হয়ে গেছেন তারা। এবার জাতীয় দলের জার্সিও পেতে চলেছেন এই তিন আইপিএল তারকা।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার দল দিয়েছে ভারত। তাতে ঠাঁই হয়েছে আইপিএলের গত আসরে দুর্দান্ত নৈপুণ্য দেখানো এই তিনজনের।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে গত নিয়মিতই ঝলক দেখান সূর্যকুমার। ২০১৮ সালে করেন ৫১২ রান, শেষ আসরে করেন ৪১৪ রান। দুইবারই তার স্ট্রাইকরেট ছিল ১৩০ এর উপরে। শেষ আসরে মুম্বাইর হয়ে আইপিএল মাত করেন ইশানও। বাঁহাতি এই কিপার ব্যাটসম্যান ১৪০ এর উপর স্ট্রাইকরেটে করেন ৪৮০ রান।

রাজস্থান রয়্যালসের হয়ে কিছুটা যেন চমক হয়েই আলো আসেন তেওয়াতিয়া। এক ম্যাচে রান তাড়ায় গিয়ে মাত্র ১৩ বলে ৫ রান করে ধুঁকছিলেন। আচমকা ভোল পালটে মেরে দেন ৬ ছক্কা। জিতিয়ে দেন দলকে। এই আসরে প্রায় ১৪০ ছুঁইছুঁই স্ট্রাইকরেট ছিল তার। লোয়ার অর্ডারে এমন ঝড়ের পাশাপাশি তার লেগ স্পিন ভীষণ কার্যকর।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ গেছেন সঞ্জু স্যামসন, মানিশ পান্ডে, মায়াঙ্ক আগারওয়াল। বিশ্রাম দেওয়া হয়েছে জাসপ্রিট বুমরাহকে।

এছাড়া ভারতের বড় তারকারা সবাই আছেন টি-টোয়েন্টি দলে।

১২ মার্চ থেকে আহমেদাবাদে শুরু হবে ভারত-ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। ১৪, ১৬, ১৮ ও ২০ মার্চ সবগুলো ম্যাচই হবে একই ভেন্যুতে।

ভারতের টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশাব পান্ত (কিপার), ইশান কিষান, যুজবেন্দ্র চেহেল, বরুণ চক্রবর্তী, অ্যাক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াতিয়া, থাঙ্গারাসু নাটরাজন, ভুবনেশ্বর কুমার, দিপক চাহার, নবদিপ সাইনি, শার্দুল ঠাকুর।

Comments

The Daily Star  | English

Iran's President Raisi, foreign minister killed in helicopter crash

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago