দশমিনায় পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ৪০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

পটুয়াখালীর দশমিনায় শহীদ বেদীতে ফুল দিতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪০ নেতা-কর্মীর নামে মামলা হয়েছে।
পটুয়াখালী
স্টার ডিজিটাল গ্রাফিক্স

পটুয়াখালীর দশমিনায় শহীদ বেদীতে ফুল দিতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪০ নেতা-কর্মীর নামে মামলা হয়েছে।

গতকাল রোববার রাতে পুলিশ বাদী হয়ে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম বাদলকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২০ জনের নামে মামলাটি দায়ের করে।

পুলিশ জানায়, ২১ ফেব্রুয়ারি রাতে দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারে বিএনপির নেতা-কর্মীরা ফুল দিতে এসে দলীয় শ্লোগানসহ বিশৃঙ্খলা সৃষ্টি করে। এসময় পুলিশ তাদেরকে শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বেড়িয়ে যেতে বললে বিএনপি নেতা-কর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে চার পুলিশ সদস্য ও বিএনপির দুই নেতা আহত হন। এ ঘটনায় ওই রাতেই দশমিনা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম বাদলকে আটক করে পুলিশ। আটককৃতকে রোববার বিকালে আদালতের মাধ্যমে জেলা হাজতে পাঠানো হয়েছে।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, এ ঘটনায় বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃত ফখরুল ইসলাম বাদলের কাছ থেকে দুটি ককটেল উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন:

দশমিনায় শহীদ মিনারে বিএনপির শ্লোগান দেওয়া নিয়ে সংঘর্ষ, আহত ১৯, গ্রেপ্তার ১

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago