আন্তর্জাতিক
করোনাভাইরাস

আক্রান্ত ১১ কোটি ২০ লাখ, মৃত্যু ২৪ লাখ ৮৪ হাজারের বেশি

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৪ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২০ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন প্রায় ছয় কোটি ৩২ লাখ মানুষ।
Corona_24Feb21.jpg
ছবি: রয়টার্স
বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৪ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২০ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন প্রায় ছয় কোটি ৩২ লাখ মানুষ।
 
আজ বুধবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।
 
জনস হপকিনস ইউনিভার্সিটির রিসোর্স সেন্টারের সকাল সোয়া ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২০ লাখ ৯১ হাজার ৮৫১ জন এবং মারা গেছেন ২৪ লাখ ৮৪ হাজার ৯৮৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৩২ লাখ ৭২ হাজার ৪৭০ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮২ লাখ ৫৯ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ দুই হাজার ৫৯৪ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি দুই লাখ ৫৭ হাজার ৮৭৫ জন, মারা গেছেন দুই লাখ ৪৮ হাজার ৫২৯ জন এবং সুস্থ হয়েছেন ৯১ লাখ ৮৯ হাজার ৯০৩ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১০ লাখ ৩০ হাজার ১৭৬ জন, মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৫৬৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি সাত লাখ ২৬ হাজার ৭০২ জন।
 
মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৮১ হাজার ৮০৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৫২ হাজার ২৬৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ সাত হাজার ৮৬৯ জন।
 
উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৪ হাজার ১১৬ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৩৭৪ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯২ হাজার ৮৮৭ জন।

Comments

The Daily Star  | English

Personal data up for sale online!

Some government employees are selling citizens’ NID card and phone call details through hundreds of Facebook, Telegram, and WhatsApp groups, the National Telecommunication Monitoring Centre has found.

6h ago