শীর্ষ খবর

সাংবাদিক মুজাক্কির হত্যা মামলা পিবিআইতে হস্তান্তর

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের সংবাদ সংগ্রহে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক মুজাক্কির হত্যা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়েছে।
বুরহান উদ্দিন মুজাক্কির। ছবি: সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের সংবাদ সংগ্রহে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক মুজাক্কির হত্যা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়েছে।

এ সংক্রান্ত পুলিশ হেড কোয়ার্টারের একটি নির্দেশপত্র গতকাল মঙ্গলবার রাতে নোয়াখালী জেলা পুলিশ সুপার কার্যালয়ে এসে পৌঁছেছে।

গতকাল সকালে সাংবাদিক মুজাক্কিরের বাবা নুরুল হুদা মুজাক্কির হত্যার ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। 

মামলার তদন্তভার গ্রহণের তথ্য নিশ্চিত করেছেন পিবিআই নোয়াখালী বিশেষ পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সী।

তিনি দ্য ডেইলি স্টারকে জানান, মামলাটি তদন্তের জন্য পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি গতকালই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বুধবার তার (এসপি) নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শনে যাবেন।

হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের যত দ্রুত সম্ভব শনাক্ত করে আইনের আওতায় আনতে সর্বাত্মক চেষ্টা করা হবে। ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি। 

গত শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল এবং বসুরহাট পৌর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ৯ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক নেতা কর্মী আহত হয়। দুর্বৃত্তের গুলিতে আহত সাংবাদিক মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। শনিবার সেখানেই আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌণে ১১টার দিকে তিনি মারা যান।

Comments

The Daily Star  | English

Personal data up for sale online!

Some government employees are selling citizens’ NID card and phone call details through hundreds of Facebook, Telegram, and WhatsApp groups, the National Telecommunication Monitoring Centre has found.

7h ago