শীর্ষ খবর

মুশতাকসহ সকল হত্যার প্রতিবাদে খাটিয়া মিছিল, পুলিশের বাধা

কারাবন্দি লেখক মুশতাক আহমেদসহ সকল গুম, খুন, হত্যার প্রতিবাদে রাজধানীর শাহবাগে ‘বাংলাদেশের জনগণ’ ব্যানারে খাটিয়া মিছিল করা হয়েছে।
খাটিয়া মিছিল নিয়ে শাহবাগের দিকে যাচ্ছে আন্দোলনকারীরা। ছবি: স্টার

কারাবন্দি লেখক মুশতাক আহমেদসহ সকল গুম, খুন, হত্যার প্রতিবাদে রাজধানীর শাহবাগে ‘বাংলাদেশের জনগণ’ ব্যানারে খাটিয়া মিছিল করা হয়েছে।

এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেন শ্মশান ঠাকুর, রাতুল মোহাম্মদসহ বেশ কয়েকজন অ্যাক্টিভিস্ট।

হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পুলিশের বাধার মুখে মিছিলকারীরা। ছবি: স্টার

আজ শনিবার বিকেল ৪টায় রাজু ভাস্কর্য থেকে মিছিলটি শুরু হয়। শাহবাগ হয়ে মিছিলটি হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনের এসে পৌঁছালে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বাধা পেয়ে মিছিলটি আবার ঘুরে শাহবাগে ফিরে আসে।

মিছিলে অংশ নেওয়া লেখক আবু মুস্তাফিজ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘বাংলাদেশে গণতন্ত্র না থাকলে রাষ্ট্র হিসেবে আমাদের দেশ ফাংশন করবে না। আমরা বলতে চাই যে, এই দেশে সবারই কথা বলার অধিকার আছে। এখানে স্বৈরশাসন কায়েম করা যাবে না। মুক্তিযুদ্ধের চেতনার নামে কোনো অন্যায়কে জায়েজ করা যাবে না।’

তাদের মিছিলে বাধা দেওয়ার বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার উপপরিদর্শক মো. রইস উদ্দিন দ্য ডেইলি স্টারকে জানান, মিছিলটি নিয়ে আয়োজকরা ফার্মগেট পর্যন্ত যাওয়ার দাবি করেন৷ কিন্তু এতো দূর যাওয়ার কোনো যৌক্তিকতা নেই বলে পুলিশ তাদের বাধা দিয়েছে।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

10h ago