সরকারি অর্থ ব্যয়ে জনগণের স্বার্থ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির

মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরীর নেতৃত্বে এক প্রতিনিধিদল আজ মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে ২০১৭-১৮ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন উত্থাপন করেন।
মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরীর নেতৃত্বে এক প্রতিনিধিদল মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে ২০১৭-১৮ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন উত্থাপন করেন। ছবি: পিআইডি

মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরীর নেতৃত্বে এক প্রতিনিধিদল আজ মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে ২০১৭-১৮ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন উত্থাপন করেন।

এসময় সরকারের ব্যয় ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি অর্থ ব্যয় করার ক্ষেত্রে জনগণের স্বার্থ নিশ্চিত করার আহ্বান জানান।

প্রেস সচিব জয়নাল আবেদীন ইউএনবিকে বলেন, ‘সরকারি ব্যয়ের স্বচ্ছতা নিশ্চিত করার জন্য অডিট অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি (রাষ্ট্রপতি) অমীমাংসিত অডিট আপত্তি সমাধানের জন্য অডিট কার্যক্রম আরও জোরদার করার নির্দেশনা দিয়েছেন।’

রাষ্ট্রপতি বলেন, প্রতি বছর সরকারের ব্যয় বাড়ছে। সরকারি অর্থ জনগণের স্বার্থে সঠিকভাবে ব্যয় করার বিষয়টি নিশ্চিত করা খুব জরুরি।

সিএজি কার্যালয় এ বিষয়ে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বৈঠকে সিএজি প্রতিবেদনের বিভিন্ন দিক রাষ্ট্রপতিকে অবহিত করে।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Sudden trial of metro rail causes sufferings to commuters

An unannounced trial of metro rail during the busy morning hours today caused immense sufferings to the commuters

1h ago