পিএসজির বিপক্ষে পিকেকে না পাওয়ার শঙ্কায় বার্সা

লম্বা চোট কাটিয়ে মাত্র দুই সপ্তাহ আগে দলে ফেরেন জেরার্দ পিকে। কিন্তু একটানা খুব বেশি দিন মাঠে থাকা হলো না তার।
pique injured
ছবি: টুইটার

লম্বা চোট কাটিয়ে মাত্র দুই সপ্তাহ আগে দলে ফেরেন জেরার্দ পিকে। কিন্তু একটানা খুব বেশি দিন মাঠে থাকা হলো না তার। চোট পেয়ে ফের ছিটকে গেলেন বার্সেলোনার এই অভিজ্ঞ সেন্টার ব্যাক। ফলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে তাকে না পাওয়ার তীব্র শঙ্কায় পড়ল কাতালানরা।

বুধবার রাতে ন্যু ক্যাম্পে কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে সেভিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয়ের ম্যাচে হাঁটুতে ব্যথা পান পিকে। পরবর্তীতে তার চোটের বিষয়টি নিশ্চিত করেছে বার্সেলোনা।

ক্লাবটির পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, পিকের ডান হাঁটুর লিগামেন্ট মচকে গেছে। ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডারের দলে ফেরা নির্ভর করছে তার সেরে ওঠার উপর। স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুসারে, অন্তত ২-৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আগামী ১১ মার্চ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজির মাঠে খেলতে নামবে বার্সা। প্রথম লেগে নিজেদের মাঠেই ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল দলটি। ফলে অবিশ্বাস্য কিছু না ঘটলে আসরটি থেকে তাদের বিদায় নেওয়া একরকম নিশ্চিত। গুরুত্বপূর্ণ ওই লড়াইয়ের আগে পিকের চোট নিঃসন্দেহে বার্সা কোচ রোনাল্ড কোমানের কপালে দুশ্চিন্তার ভাঁজ আরও বাড়িয়েছে।

পিকে না থাকায় ফিট সেন্টার ব্যাক হিসেবে কেবল দুজনকে পাচ্ছে বার্সেলোনা। তারা হলেন দুই ফরাসি ডিফেন্ডার ক্লেমোঁ লংলে ও স্যামুয়েল উমতিতি। আরেক সেন্টার ব্যাক রোনালদ আরাউহো আগেই চোটে পড়েছেন।

এবারের মৌসুমে চোটের সঙ্গে পিকের লড়াই এটাই প্রথম নয়। স্প্যানিশ লা লিগায় গত নভেম্বরে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হাঁটুতে আঘাত পান তিনি। চোট কাটিয়ে তার দলে ফিরতে সময় লাগে ৮৭ দিন। কিন্তু মাত্র ৫ ম্যাচ খেলেই আবার মাঠের বাইরে চলে গেছেন তিনি।

উল্লেখ্য, কোপার সেমির প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে হেরেও ফাইনালের টিকিট পেয়েছে বার্সেলোনা। ম্যাচের দ্বাদশ মিনিটে উসমান দেম্বেলের লক্ষ্যভেদের পর শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে হেডে জাল খুঁজে নেন পিকে। এরপর অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে বার্সার নায়ক বনে যান মার্টিন ব্র্যাথওয়েট।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago