আইরিশ ক্রিকেটারের করোনা, স্থগিত বাংলাদেশ ইমার্জিং-উলভস ম্যাচ

আক্রান্ত আইরিশ ক্রিকেটারের নাম রুহান প্রিটোরিয়াস। ৩০ বছর বয়সী এই ডানহাতি পেসার মাঠে তো ছিলেনই, ৪ ওভার বোলিংও করেন। ১৪ রান খরচায় তিনি নেন ইয়াসির আলী চৌধুরীর উইকেট।
wolves and bangladesh emerging
বিসিবি এইচপি ইউনিটের বোলিং কোচ চাম্পাকা রামানায়েকের বাবার মৃত্যুতে ম্যাচের আগে এক মিনিট নীরবতা পালন করা হয়। ছবি: বিসিবি

করোনাভাইরাস পরীক্ষায় আয়ারল্যান্ডের এক ক্রিকেটারের ফল পজিটিভ এসেছে। কিন্তু যতক্ষণে খবর পাওয়া গেছে, ততক্ষণে ৩০ ওভার শেষ! ফল আসার পরপরই অবশ্য থেমেছে ব্যাট-বলের লড়াই। স্থগিত করা হয়েছে বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে আয়ারল্যান্ড উলভসের প্রথম আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচ।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নেমেছিল দুই দল। খেলা বন্ধ হওয়ার সময় টস হেরে ব্যাটিংয়ে নামা ইমার্জিংয়ের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১২২ রান।

আক্রান্ত আইরিশ ক্রিকেটারের নাম রুহান প্রিটোরিয়াস। তাকে তাৎক্ষণিকভাবে আইসোলেশনে নেওয়া হয়েছে। ৩০ বছর বয়সী এই ডানহাতি পেসার মাঠে তো ছিলেনই, ৪ ওভার বোলিংও করেন। ১৪ রান খরচায় তিনি নেন ইয়াসির আলী চৌধুরীর উইকেট।

দুই দলের একমাত্র আনঅফিশিয়াল টেস্টের পর ওয়ানডে সিরিজ শুরু আগে ক্রিকেটারদের দুই দফা করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল। প্রথম দফায় সবার ফল নেগেটিভ আসে। দ্বিতীয় দফার ফল পাওয়া গেছে এদিন ম্যাচ শুরুর প্রায় দুই ঘণ্টা পর। সেখানে বাকি সবার নেগেটিভ আসলেও প্রিটোরিয়াস হয়েছেন পজিটিভ।

এরপর মাঠে থাকা দুই আম্পায়ার মোর্শেদ আলী খান ও তানভীর আহমেদ জরুরি ভিত্তিতে ম্যাচ স্থগিতের ঘোষণা দেন। দুই দলের খেলোয়াড়রা হোটেলে ফিরে যান। প্রিটোরিয়াসকে নেওয়া হয় আলাদাভাবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনও আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে বলেছেন, ‘প্রাথমিক সতর্কতার অংশ হিসেবে বিসিবি ম্যাচটি স্থগিত করেছে। যেহেতু, করোনাভাইরাস পরীক্ষার ফল নিয়ে কিছুটা বিভ্রান্তি তৈরি হয়েছে, তাই ম্যাচটি আপাতত স্থগিত থাকবে। যখন সবকিছু পরিষ্কার হয়ে যাবে, তখন সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে।’

জৈব সুরক্ষা বলয়ের মধ্যে চলছে সফরকারী উলভস ও স্বাগতিক ইমার্জিংয়ের এই সিরিজ। কিন্তু করোনা পরীক্ষার ফল পাওয়ার আগেই কেন খেলোয়াড়দের মাঠে নামতে দেওয়া হলো, তা জন্ম দিয়েছে বিস্ময়ের।

সূচি অনুসারে, দুই দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ চলবে আগামী ১৫ মার্চ পর্যন্ত। এরপর ১৭ ও ১৮ মার্চ অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি। বিসিবির একটি সূত্র জানিয়েছে, পূর্বনির্ধারিত সূচিতে সিরিজ এগিয়ে নিতে পরিকল্পনা আঁটছে বোর্ড।

Comments

The Daily Star  | English

Crude bombs blast in front of BNP’s Nayapaltan office

Two crude bombs blasted in front of BNP’s Nayaplatan central office in Dhaka this afternoon

18m ago