করোনাভাইরাস

আক্রান্ত ১১ কোটি ৬০ লাখ, মৃত্যু ২৫ লাখ ৬৯ হাজারের বেশি

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৫ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৬০ লাখের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাড়ে ছয় কোটির বেশি মানুষ।
Corona_6Mar21.jpg
ছবি: রয়টার্স
বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৫ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৬০ লাখের বেশি মানুষ। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাড়ে ছয় কোটির বেশি মানুষ।
 
আজ শনিবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।
 
জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের সকাল সাড়ে ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৮৩৫ জন এবং মারা গেছেন ২৫ লাখ ৬৯ হাজার ৭৭৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ৫৫ লাখ ৮১ হাজার ৩০১ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮৮ লাখ ৮৯ হাজার ৯০৭ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ২২ হাজার ৭৫৬ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি আট লাখ ৬৯ হাজার ২২৭, মারা গেছেন দুই লাখ ৬২ হাজার ৭৭০ জন এবং সুস্থ হয়েছেন ৯৬ লাখ ৪০ হাজার ৩১২ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১১ লাখ ৯২ হাজার ৮৮ জন, মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৬৫৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি আট লাখ ৫৪ হাজার ১২৮ জন।
 
মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৮৯ হাজার ৫৭৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২১ লাখ ১৯ হাজার ৩০৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬০ হাজার ৭৮৬ জন।
 
উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৯ হাজার ১৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৪৪১ জন। আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ এক হাজার ১৪৪ জন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago