বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দলে কনওয়ে

উইলিয়ামসন ছাড়া কিউইদের ওয়ানডে দলে নিয়মিতদের মতো চোটের কারণে থাকতে পারছেন না লুকি ফার্গুসেন আর কলিন ডি গ্র্যান্ডহোম। এর বাইরে প্রথম সারির সব ক্রিকেটারই আছেন।
Devon Conway
ছবি: টুইটার

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ খেলার পুরস্কার পেলেন ব্যাটসম্যান ডেভন কনওয়ে। অধিনায়ক কেইন উইলিয়ামসন চোটে ছিটকে যাওয়ায় বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তিনি। নিউজিল্যান্ডের ১৩ জনের ওয়ানডে দলে অভিষেকের অপেক্ষায় আছেন ড্যারেল মিচেল আর উইল ইয়াংও। উইলিয়ামসন না থাকায় নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

উইলিয়ামসন ছাড়া কিউইদের ওয়ানডে দলে নিয়মিতদের মতো চোটের কারণে থাকতে পারছেন না লুকি ফার্গুসেন আর কলিন ডি গ্র্যান্ডহোম। এর বাইরে প্রথম সারির সব ক্রিকেটারই আছেন। 

প্রথমবারের মতো ওয়ানডে দলে আসা ইয়াং এরমধ্যে অবশ্য টেস্ট খেলে ফেলেছেন। ২৮ বছর বয়েসি এই অফ স্পিনিং অলরাউন্ডারকে রাখা হয়েছে বাংলাদেশের বাঁহাতি ব্যাটসম্যানদের কথা মাথায় রেখে। পেস অলরাউন্ডার ড্যারেল মিচেলও আগে খেলে ফেলেছেন ৪ টেস্ট। ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা মিচেল একাদশে জায়গা পেতে লড়াই করবেন জিমি নিশামের সঙ্গে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে ঝড় তুলা কনওয়ের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। উইলিয়ামসন না থাকায় এই বাঁহাতিকে দেখা যেতে পারে টপ অর্ডারে।

২০ মার্চ ডানেডিনে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজ। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডের পর ২৬ মার্চ শেষ ম্যাচ হবে ওয়েলিংটনে।

নিউজিল্যান্ড দল: টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর ও উইল ইয়াং।

Comments

The Daily Star  | English

One suspected KNF member killed in army raid in Ruma: ISPR

3 women, accompanied by 4 children, sent to jail over suspected ties with group

12m ago