সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বহিষ্কার

নারী উদ্যোক্তাদের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের সিলেট মহানগর কমিটির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক সালেহ আহমেদ সেলিমকে তার পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
সালেহ আহমেদ সেলিম

নারী উদ্যোক্তাদের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের সিলেট মহানগর কমিটির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক সালেহ আহমেদ সেলিমকে তার পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সালেহ আহমেদ সেলিম সিলেট জেলা বার অ্যাসোসিয়েশনের আইনজীবী এবং সিলেট সিটি করপোরেশনের ২২নং ওয়ার্ডের কাউন্সিলরও।

বুধবার রাতে মহানগর আওয়ামী লীগের জরুরি সভায় সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক বরখাস্ত করে কারণ দর্শানো নোটিশ এবং একটি তদন্ত কমিটি গঠন করা হয় বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন কমিটির সভাপতি মাসুক উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘নারী সংগঠনের কাছে চাঁদা দাবির অভিযোগ এবং এ বিষয়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়েরের ঘটনায় দলের ভাবমূর্তি নষ্ট করার কারণে জরুরি সভায় সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক বহিষ্কার করেছি।’

মাসুক উদ্দিন বলেন, ‘দলের স্বচ্ছতার জন্য তাকে সাময়িক বরখাস্ত করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির তদন্তে চাঁদাবাজির সঙ্গে সম্পৃক্ততা নিশ্চিত হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।’

সম্প্রতি নগরীর উপশহর এলাকার খেলার মাঠে মেলা আয়োজন করতে উদ্যোগ নিয়েছিলো ‘তৃণমূল নারী উদ্যোক্ত সোসাইটি’। তাদের কাছে বড় অংকের চাঁদা দাবি করেন ওই এলাকার কাউন্সিলর সালেহ আহমেদ সেলিম। চাঁদা না পেয়ে তিনি মেলার আয়োজন বন্ধ করে দেন।

এই অভিযোগের কথা উল্লেখ করে গত ৬ মার্চ শাহপরান থানায় মামলা করেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সংগঠক অনিতা দাস গুপ্তা। এ মামলায় ৯ মার্চ আগাম জামিন নিয়েছেন সালেহ আহমেদ সেলিম।

এর আগে গতবছরের ৪ ডিসেম্বর সিলেটের স্থানীয় দৈনিক একাত্তরের কথা’র সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে সমালোচিত হয়েছিলেন সেলিম। ওই দৈনিকে তার বিরুদ্ধে একটি প্রতিবেদন–ভয়ে চুপ উপশহর—প্রকাশ করায় তিনি মামলা করেন।

সালেহ আহমেদ সেলিমের বক্তব্য জানতে তার দুইটি মোবাইল নম্বরে একাধিকবার কল করে বন্ধ পাওয়া যায়।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago