নির্ধারিত হলো স্থগিত হওয়া পিএসএল ফের চালুর সময়

আগামী জুনে মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই প্রতিযোগিতাটি।
psl
ছবি: এএফপি

জৈব-সুরক্ষা বলয়ের মধ্যেই খেলোয়াড় ও সাপোর্ট স্টাফসহ বেশ কয়েক জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় স্থগিত করা হয় পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এক সপ্তাহ পার না হতেই আসরটি ফের চালুর সময় নির্ধারণ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী জুনে মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই প্রতিযোগিতাটি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো বৃহস্পতিবার দিয়েছে এই খবর। তবে নির্দিষ্ট কোনো দিনক্ষণ এখনও জানানো হয়নি পিসিবির পক্ষ থেকে। পাকিস্তানের জিম্বাবুয়ে সফরের পর ও ইংল্যান্ড সফরের আগে আয়োজিত হবে পিএসএল। স্থগিত হওয়ার আগে প্রতিযোগিতাটির ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়। বাকি আছে আরও ২০টি ম্যাচ।

গত চার দিনে পিসিবি ও ছয় ফ্র্যাঞ্চাইজি দুদফা বৈঠক করে। শুরুতে আগামী মার্চ-এপ্রিলে আয়োজনের পরিকল্পনা ছিল। তবে এদিন প্রায় এক ঘণ্টা ভার্চুয়াল বৈঠকের পর দুপক্ষ জুনে ফের পিএসএল চালুর বিষয়ে সম্মত হয়। 

পিএসএলের ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্তও গৃহীত হয়েছে। বাকি থাকা ম্যাচগুলোর ছয়টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল করাচিতে, অন্য ১৪টি লাহোরে। কিন্তু জুনের আবহাওয়া বিবেচনায় নিয়ে সবগুলো ম্যাচই হবে করাচিতে।

কোয়ারেন্টিনের রীতিনীতি ঠিকমতো অনুসরণ না করায় পিসিবি প্রবল সমালোচনার মুখে পড়েছে। তাদের ব্যর্থতার কারণে খেলোয়াড়-স্টাফরা আক্রান্ত হয়েছে বলে অভিযোগ করেছে খোদ ফ্র্যাঞ্চাইজিগুলো। তাই করোনাভাইরাস প্রোটোকল ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

ইতোমধ্যে দুই সদস্যের একটি স্বাধীন কমিটি তৈরি করা হয়েছে, যাদের কাজ হবে কীভাবে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছিল তা খুঁজে বের করা এবং ভবিষ্যতে এমন কিছু যাতে না ঘটে সেজন্য পিসিবিকে পরামর্শ দেওয়া।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: Great danger signal number 10 for Mongla, Payra

Cox's Bazar and Chattogram seaports asked to hoist danger signal number 9

55m ago