বার্সায় যাওয়ার গুঞ্জন নিয়ে মুখ খুললেন আগুয়েরো

বার্সার নতুন স্ট্রাইকার দলে টানার গুঞ্জনে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে যার নাম, তিনি সার্জিও আগুয়েরো।
ছবি: এএফপি

গত মৌসুমে বার্সেলোনার মূল স্ট্রাইকার ছিলেন লুইস সুয়ারেজ। কোচ রোনাল্ড কোমানের পরিকল্পনায় খাপ না খাওয়ায় তিনি এখন ঠিকানা বদলে অ্যাতলেতিকো মাদ্রিদে। সেখানেও গোলের পর গোল করে যাচ্ছেন উরুগুইয়ান এই তারকা। সুয়ারেজের শূন্যস্থান পূরণের জন্য উপযুক্ত কাউকে এখনও খুঁজে বের করতে পারেনি বার্সা। চলতি মৌসুমে তাদের নয় নম্বর জার্সি উঠেছে মার্টিন ব্র্যাথওয়েটের গায়ে। অথচ মূল একাদশে ডেনমার্কের এই ফুটবলারের জায়গা পাকা নয়।

কাতালানরা সন্ধান করে চলেছে সুয়ারেজের বিকল্পের। কিন্তু ক্লাবের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতার যোগ্য উত্তরসূরি পাওয়া তো সহজ কথা নয়! তারপরও নতুন স্ট্রাইকার দলে টানার গুঞ্জনে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে যার নাম, তিনি সার্জিও আগুয়েরো। আর্জেন্টিনার এই স্ট্রাইকার ম্যানচেস্টার সিটির ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ইংলিশ ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আগামী গ্রীষ্মে। তিনি চুক্তি নবায়ন করবেন কিনা তা নিয়ে রয়েছে ধোঁয়াশা।

বার্সার নতুন সভাপতি হোয়ান লাপোর্তা আগুয়েরোর ভীষণ ভক্ত। সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানায়, তিনি আগুয়েরোর এজেন্ট হার্নান রেগুয়েরার সঙ্গে গত কিছুদিন যাবত আলোচনা চালিয়ে যাচ্ছেন। রেগুয়েরার বার্সেলোনা শহরেও একটি অফিস রয়েছে। স্পেনের আরও কিছু সংবাদমাধ্যম গুঞ্জনের আগুনে ঢেলেছে ঘি। তারা জানায়, ইতোমধ্যে লাপোর্তার সঙ্গে সমঝোতা পৌঁছেছেন আগুয়েরো, দিয়েছেন মৌখিক সম্মতি। সিটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হলেই তিনি রাখবেন ন্যু ক্যাম্পে।

যাকে তিনি আলোচনার জোয়ারে উত্তাল ঢেউ বইছে, সেই আগুয়েরো এতদিন মুখে কুলুপ এঁটে ছিলেন। কিন্তু পরিস্থিতি ক্রমেই যেন তার সহ্যের সীমা ছাড়িয়ে যাচ্ছে। অবশেষে তিনি মুখ খুলেছেন বার্সেলোনায় যোগ দেওয়ার প্রসঙ্গ নিয়ে। লাইভ ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচে দেওয়া এক সাক্ষাৎকারে ৩২ বছর বয়সী এই তারকা বলেছেন, ‘তারা (গণমাধ্যম) কেবল (আমাকে জড়িয়ে) বার্সা, বার্সা, বার্সা লিখেই যাচ্ছে। একটু দাঁড়ান, ভালোভাবে দেখুন। থামুন। আমরা এখনও সিটির সঙ্গেই আছি।’

আগুয়েরোর এমন বক্তব্যে বার্সার কিছুটা নড়েচড়ে বসার কথা। তাকে শেষ পর্যন্ত না পাওয়া গেলে অন্যদিকে ঘাড় ঘোরাতে হবে তাদের। নতুন স্ট্রাইকার হিসেবে দলটির পছন্দের তালিকায় আছে আরও দুটি নাম।

মার্কা জানিয়েছে, লাপোর্তা খুব করে চাইছেন বরুশিয়া ডর্টমুন্ডের এরলিং হালান্ডকে। আর কোমান এবারের মৌসুমের শুরু থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছেন অলিম্পিক লিওঁর মেম্ফিস ডিপাইকে আনতে। যদিও তিনি নিখাদ স্ট্রাইকার নন। আগামী জুনে নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ডিপাইয়ের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ফলে তাকে বিনামূল্যে নিজেদের ডেরায় ভেড়াতে পারবে বার্সেলোনা। তবে অসাধারণ ছন্দে থাকা তরুণ নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ডের জন্য তাদেরকে গুণতে হবে মোটা অঙ্কের অর্থ।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

1h ago