করোনায় নরসিংদী উপজেলা চেয়ারম্যান সফর আলী ভূঁইয়ার মৃত্যু

নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর আলী ভূঁইয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।
Safor Ali.jpg
মো. সফর আলী ভূঁইয়া। ছবি: সংগৃহীত

নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর আলী ভূঁইয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি।

সফর আলী ভূঁইয়ার ভাতিজা সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও মাধবদী কলেজ ছাত্র সংসদের জিএস মো. ইয়াকুব আলী ভুঁইয়া দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইয়াকুব আলী ভুঁইয়া জানান, গত ৯ মার্চ রাতে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দিলে ৭৮ বছর বয়সী এই নেতাকে ঢাকার হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন তাকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে তার নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসলে তাকে আইসোলেশন ইউনিটে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সফর আলী ভুঁইয়া দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। সুদীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারের পাশাপাশি তিনি নিজ এলাকা মাধবদীর টাটাপাড়া পঞ্চায়েত কমিটির সভাপতির দায়িত্ব পালনসহ স্থানীয় ব্যবসায়ী, ধর্মীয় ও বিভিন্ন সামাজিক সংগঠনে সুনামের সঙ্গে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

বর্ষীয়ান এই নেতা ২০১৯ সালে নরসিংদী সদর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেছিলেন।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago