খেলা

ফের অস্ত্রোপচার লাগছে হ্যাজার্ডের

ইনজুরি কাটিয়ে ফিরতে না ফিরতেই ফের ইনজুরিতে পড়েছেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড। নতুন করে বাঁ পায়ের গোড়ালির গাঁটের চোট এতোই ভয়াবহ যে ফের ছুরিকাঁচির নিচে যেতে হচ্ছে তাকে।
ছবি: সংগৃহীত

ইনজুরি কাটিয়ে ফিরতে না ফিরতেই ফের ইনজুরিতে পড়েছেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড। নতুন করে বাঁ পায়ের গোড়ালির গাঁটের চোট এতোই ভয়াবহ যে ফের ছুরিকাঁচির নিচে যেতে হচ্ছে তাকে।

আসলে সবশেষ গোড়ালির অস্ত্রোপচারের পর কখনোই স্বস্তি পাননি হ্যাজার্ড। ধারাবাহিকভাবেই ব্যথা ছিল। সাম্প্রতিক সময়ে সে ব্যথা আরও বাজে অবস্থার সৃষ্টি করেছে। আর এই গোড়ালির চোটের কারণে মাংসপেশির চোটেও পড়েন এ বেলজিয়ান। অস্বস্তি এড়াতে দৌড়ানো ও চলাচলেও পরিবর্তন আনতে হয়েছিল এ তারকাকে।

২০২০ সালের মার্চে শেষবার গোড়ালির অস্ত্রোপচার করান হ্যাজার্ড। এর আগের বছরের গ্রীষ্মকালীন দলবদলেই ক্লাবের রেকর্ড ১০০ মিলিয়ন ইউরোয় চেলসি থেকে রিয়ালে যোগ দিয়েছিলেন তিনি। তিন মাস না যেতেই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজির) বিপক্ষে খেলতে গিয়ে গোড়ালিতে চোট পেয়েছিলেন। এখনও সে ইনজুরি বয়ে বেড়াচ্ছেন এ তারকা।

তাই সব দিক বিবেচনা করে সম্পূর্ণ মুক্তি পেতে ফের অস্ত্রোপচারের বিকল্প নেই বললেই চলে। এতে চলতি মৌসুম শেষ হয়ে গেলেও সে ঝুঁকি নিতে হচ্ছে তাকে। পাশাপাশি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপও মিস করবেন তিনি।

তবে পেশির চোট কাটিয়ে গত শনিবার লিগে এলচের বিপক্ষে মাঠে ফিরেছিলেন হ্যাজার্ড। ২-১ ব্যবধানে জয় পাওয়া ম্যাচের শেষ ১৫ মিনিট খেলেছিলেন তিনি। কিন্তু এরপরই আবার দুঃসংবাদ শুনতে হয় দলটিকে।

আসলে রিয়ালে যোগ দেওয়ার পর থেকেই একের পর এক ইনজুরিতে পড়ছেন হ্যাজার্ড। ২০১৯ সালে যোগ দেওয়ার পর ইনজুরির কারণে এখন পর্যন্ত মোট ১০ বার মাঠের বাইরে থাকতে হয় তাকে, চলতি মৌসুমেই পাঁচ বার। এ সময়ে রিয়াল মোট ম্যাচ খেলেছে ৮৮টি। এরমধ্যে ৩৬টি ম্যাচ খেলতে পেরেছেন তিনি।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে ম্যাচে আগামী মঙ্গলবার ঘরের মাঠে আতালান্তার বিপক্ষে মাঠে নামবে রিয়াল। প্রথম লেগে ১-০ গোলে এগিয়ে থাকলেও সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা ইতালিয়ান ক্লাবটির বিপক্ষে লড়াইটা সহজ হবে না তাদের জন্য।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

4h ago