গুরবাজ, আজগরদের ঝড়ের জবাব দিতে পারেনি জিম্বাবুয়ে

আবুধাবিতে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৪৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানরা। আফগানিস্তানের করা ১৯৮ রানের জবাবে জিম্বাবুয়ে থেমেছে ১৫০ রানে।

রহমতুল্লাহ গুরবাজ, করিম জানাত মিলে শুরুতেই তুললেন ঝড়। করিম থামলেও গুরবাজ ছিলেন বিস্ফোরক। সঙ্গে অধিনায়ক আসগর আফগানও একই রূপ ধারণ করায় অসহায় অবস্থা হয়ে যায় জিম্বাবুয়ের বোলারদের। আফগানিস্তান পৌঁছে যায় দুশোর কিনারে। রশিদ খানদের সামলে যার জবাব দেওয়ার অবস্থায় ছিল না জিম্বাবুয়ে।

আবুধাবিতে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে  ৪৮  রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানরা। আফগানিস্তানের করা ১৯৮ রানের জবাবে জিম্বাবুয়ে থেমেছে  ১৫০  রানে। দলের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখা গুরবাজ করেছেন ৪৫ বলে ৮৭ রান। বল হাতে বরাবরই মতই নিজের কাজটা করেছেন রশিদ। ৪ ওভার বল করে ২৮ রানে নিয়েছেন ৩ উইকেট।

টস জিতে আফগানিস্তানকেই ব্যাট করতে দিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু সিকান্দার রাজা, ব্লেসিং মুজারাব্বানি, ডোনাল্ড টিরিপানোরা করতে পারেননি ভাল বল। কিপার ব্যাটসম্যান গুরবাজ চড়াও হতে দেরি করেননি। ২৬ বলেই পুরো করেন ফিফটি। ৮ ওভারে উদ্বোধনী জুটিতে ৮০ আনার পর ফেরেন করিম।

এরপর আসগরের সঙ্গে জমে উঠে গুরবাজের ইনিংস। একের পর এক ছক্কায় ছুটছিলেন তিন অঙ্কের দিকে। শেষ পর্যন্ত রায়ান বার্লের বলে ছক্কা মারতে গিয়েই কাটা পড়েছেন। ৪৫ বলে ৬ চার, ৭ ছক্কায় শেষ হয় তার ৮৭ রানের ইনিংস। বাকি রান তুলার কারিগর আসগর। শেষ ওভার আউট হওয়ার আগে করে যান ৩৮ বলে ৫৫ রান।

বিশাল রান তাড়ায় কখনই ম্যাচে ছিল না সফরকারীরা। অভিষিক্ত ওপেনার টিনাশে কামুনহুকামুয়ে ৩৭ বলে সর্বোচ্চ ৪৪ করলেও তা পরিস্থিতির দাবি মেটায়নি। টেস্ট সিরিজে দুর্দান্ত খেললেও টি-টোয়েন্টির দাবি মেটেনি শন উইলিয়ামসের ব্যাটেও। তিন নম্বরে নেমে ২০ বল নষ্ট করে তিনি করে যান ২২ রান।

সিকান্দার রাজার ব্যাট থেকে আসে ১৪ বলে ২২। এসব ইনিংস মূলত হারের ব্যবধানই কমিয়েছে।

 

Comments

The Daily Star  | English

Trial of murder case drags on

Even 11 years after the Rana Plaza collapse in Savar, the trial of two cases filed over the incident did not reach any verdict, causing frustration among the victims.

9h ago