ত্রিদেশীয় টুর্নামেন্টের আগে বাংলাদেশ দলে করোনার হানা

রাকিব যেতে না পারলে আগামীকাল বৃহস্পতিবার ৩২ সদস্যের বহর নিয়ে নেপালের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ।
rakib
ছবি: সংগৃহীত

নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলতে দেশ ছাড়ার আগের দিন দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। করোনাভাইরাস হানা দিয়েছে জাতীয় ফুটবল দলের স্কোয়াডে। আক্রান্ত হয়েছেন চট্টগ্রাম আবাহনীর উইঙ্গার রাকিব হোসেন।

রাকিবের করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হওয়ার খবর বুধবার দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন দলের ম্যানেজার ইকবাল হোসেন। তিনি বলেছেন, ‘গতকাল রাতে রাকিবের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আজ (বুধবার) আবার তাকে পরীক্ষা করানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর তার বিষয়ে কোচ (জেমি ডে) চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।’

রাকিবকে হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দারুণ ছন্দে থাকা এই ফুটবলারকে শেষ পর্যন্ত না পাওয়া গেলে কিছুটা হলেও ধাক্কা খাবে লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশ ও নেপালের পাশাপাশি ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নিচ্ছে কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল। আগামী ২৩ মার্চ শুরু হয়ে টুর্নামেন্টটি চলবে ২৯ মার্চ পর্যন্ত। লিগভিত্তিক এই টুর্নামেন্টে প্রতিটি দল একবার করে পরস্পরকে মোকাবিলা করবে। শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। সবমিলিয়ে চারটি ম্যাচ মাঠে গড়াবে। টুর্নামেন্টের ভেন্যু কাঠমান্ডুর দশরথ স্টেডিয়াম।

রাকিব যেতে না পারলে আগামীকাল বৃহস্পতিবার ৩২ সদস্যের বহর নিয়ে নেপালের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ। পরে দলের সঙ্গে যোগ দেবেন অধিনায়ক জামাল ভূঁইয়া, গোলরক্ষক কোচ লেস ক্লিভলিসহ তিনজন।

ত্রিদেশীয় টুর্নামেন্টের বাংলাদেশ দল:

গোলরক্ষক: আনিসুর রহমান, শহীদুল আলম ও আশরাফুল ইসলাম;

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান ও হাবিবুর রহমান সোহাগ;

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, সোহেল রানা, জামাল ভূঁইয়া ও মানিক হোসেন মোল্লা;

উইঙ্গার/ফরোয়ার্ড: বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ আব্দুল্লাহ ও মেহেদি হাসান রয়েল।

করোনাভাইরাসে আক্রান্ত: রাকিব হোসেন।

Comments

The Daily Star  | English

New School Curriculum: Implementation limps along

One and a half years after it was launched, implementation of the new curriculum at schools is still in a shambles as the authorities are yet to finalise a method of evaluating the students.

38m ago