আনন্দধারা

৩৬১ চলচ্চিত্র পরিচালকের ভোটে নির্বাচিত হবেন তারা

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন আগামী ২ এপ্রিল। নির্বাচনের সর্বমোট ভোটারের সংখ্যা ৩৬১। সমিতির ১৯টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ৪২ জন।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন আগামী ২ এপ্রিল। নির্বাচনের সর্বমোট ভোটারের সংখ্যা ৩৬১। সমিতির ১৯টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ৪২ জন।

মোট তিনটি প্যানেল থাকছে এবারের নির্বাচনে। কাজী হায়াৎ-এস এ হক অলিক, সোহানুর রহমান সোহান-শাহীন সুমন এবং শাহ্‌ আলম কিরণ-সাফি উদ্দিন সাফি প্যানেল।

সহসভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবুল খায়ের বুলবুল ও ছটকু আহমেদ।

উপমহাসচিব পদে লড়বেন এম. এ, আউয়াল, কবিরুল ইসলাম রানা, ফিরোজ আলম ও মনিরুল ইসলাম সোহেল। অর্থ সচিব পদে মো. সালাহ্উদ্দিন ও সায়মন তারিক। সাংগঠনিক সচিব পদে জি. সরকার, রকিবুল ইসলাম রকিব ও সাইফ চন্দন।

আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব পদ প্রার্থী নোমান রবিন ও মুরাদ পারভেজ। সাংস্কৃতি ও ক্রীড়া সচিব পদ প্রার্থী রফিক সিকদার ও শাহীন কবির টুটুল। প্রচার, প্রকাশনা ও দপ্তর সচিব পদে প্রার্থী হয়েছেন কাজী আলমগীর ও মো. আনোয়ার সিরাজী।

নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন ২৫ জন। তারা হচ্ছেন- অনুতোষ বড়ুয়া চঞ্চল, আবদুস সামাদ খোকন, আহাম্মেদ আলী মণ্ডল, আব্দুর রহিম বাবু, এম. এ আউয়াল, ওয়াজেদ আলী বাবলু, কমল সরকার, জাকির হোসেন রাজু, ডা. বুলবুল বিশ্বাস, দেওয়ান নাজমুল, দীপঙ্কর সেন গুপ্ত দীপন, বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মাদ মনি, পল্লী মালেক, বিল্পব শরীফ, মোস্তাফিজুর রহমান বাবু, মোছা. মাসুমা রহমান তানি, রায়হান মুজিব, শিল্পী চক্রবর্তী, শাহাদাৎ হোসেন লিটন, শাহ মো. সংগ্রাম, শামীমুল ইসলাম শামীম, সাঈদুর রহমান সাঈদ, সেলিম আজম, সারোয়ার হোসেন ও হাসিবুল ইসলাম হাসিব।

এবার চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে থাকছেন খ্যাতিমান চলচ্চিত্র ব্যক্তিত্ব আব্দুল লতিফ বাচ্চু।

Comments

The Daily Star  | English

Iran's President Raisi, foreign minister killed in helicopter crash

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

3h ago