খেলা

করোনা পরীক্ষায় এবার নেগেটিভ রাকিব, পজিটিভ হলেন রহমত

গত মঙ্গলবার রাতে শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়া রাকিব হোসেনের আরেকটি পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে।
rakib and rahmat
ছবি: ফেসবুক

গত মঙ্গলবার রাতে শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়া রাকিব হোসেনের আরেকটি পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে। ফলে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সঙ্গে নেপালের উদ্দেশে রওনা হচ্ছেন তিনি। এই সুখবরের সঙ্গে মিলেছে দুঃসংবাদও। করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন রহমত মিয়া।

বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তা হাসান মাহমুদ দ্য ডেইলি স্টারকে বিষয়গুলো নিশ্চিত করেছেন। আগের দিন স্কোয়াডের পাঁচ ফুটবলারের ফের করোনা পরীক্ষা করানো হয়। সেখানে কেবল রহমতের রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি এখন আইসোলেশনে আছেন।

এদিন দুপুরে ৩২ সদস্যের বিশাল বহর নিয়ে দেশ ত্যাগ করছে লাল-সবুজের প্রতিনিধিরা। ছন্দে থাকা চট্টগ্রাম আবাহনীর উইঙ্গার রাকিবের নেপাল যাওয়া নির্ভর করছিল অনেক যদি-কিন্তুর উপর। শেষ পর্যন্ত তিনি যেতে পারছেন সফরে। তবে সাইফ স্পোর্টিং ক্লাবের ডিফেন্ডার রহমতকে নিয়ে নতুন করে তৈরি হয়েছে সংশয়। আগামী ২০ মার্চ তৃতীয় দফা করোনা পরীক্ষা করানো হবে তার।

ওই রিপোর্ট নেগেটিভ আসলে, ২২ মার্চ রহমত চড়বেন নেপালগামী বিমানে। সেদিনই দলের সঙ্গে যোগ দিবেন বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া। তিনি ভারতের ‘আই’ লিগের দল কলকাতা মোহামেডানের হয়ে ইতোমধ্যে নিজের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন। ইংলিশ গোলরক্ষক কোচ লেস ক্লিভলি নিজ দেশ থেকে সরাসরি উড়ে যাবেন নেপালে।

বাংলাদেশ ও নেপালের পাশাপাশি ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নিচ্ছে কিরগিজস্তান অলিম্পিক দল। আগামী ২৩ মার্চ শুরু হয়ে টুর্নামেন্টটি চলবে ২৯ মার্চ পর্যন্ত। লিগভিত্তিক এই টুর্নামেন্টে প্রতিটি দল একবার করে পরস্পরকে মোকাবিলা করবে।

উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে কিরগিজস্তান অলিম্পিক দলের। ২৭ মার্চ দ্বিতীয় ও শেষ ম্যাচে জেমি ডের শিষ্যদের প্রতিপক্ষ স্বাগতিকরা। শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। সবমিলিয়ে চারটি ম্যাচ মাঠে গড়াবে। টুর্নামেন্টের ভেন্যু কাঠমান্ডুর দশরথ স্টেডিয়াম।

Comments

The Daily Star  | English

PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

Prime Minister Sheikh Hasina today inaugurated construction of the 10-storey Bangabazar Nagar Wholesale Market in the capital

9m ago