সস্ত্রীক করোনায় আক্রান্ত নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন এবং তার স্ত্রী রাজিয়া সুলতানার করোনা শনাক্ত হয়েছে।
নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন এবং তার স্ত্রী রাজিয়া সুলতানার করোনা শনাক্ত হয়েছে।

আজ বুধবার দুপুরে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল থেকে এসএমএসের মাধ্যমে তাদের করোনা পজিটিভ রিপোর্টের বিষয়টি জানানো হয়।

তারা দুজনেই এখন নারায়ণগঞ্জ জেলা শহরের দেওভোগ এলাকার বাসায় আইসোলেশনে আছেন।

আনোয়ার হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে দিনব্যাপী প্রোগ্রাম করি। পরদিনই শরীরে প্রচণ্ড জ্বর আসে। জ্বর ছাড়াও শরীর ব্যথা, গলাব্যথা, কাশি ইত্যাদি সমস্যা দেখা দেয়। আমার সেবা করতে গিয়ে একদিন পর আমার স্ত্রীও অসুস্থ হয়ে পড়েন।’

তিনি বলেন, ‘ডাক্তারের পরামর্শ অনুযায়ী ২২ মার্চ দুপুরে দুজনই করোনা পরীক্ষায় নমুনা দেই। আজকে দুই জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এখনো জ্বর, কাশি, গলা ব্যথা, শরীর ব্যথা আছে।’

‘রিপোর্ট আসার পর থেকেই আমার বাসায় আইসোলেশনে আছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ নিচ্ছি,’ বলেন তিনি।

আনোয়ার হোসেন ও তার স্ত্রী গত ২৪ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের করোনা টিকাদান কেন্দ্রে করোনার টিকার প্রথম ডোজ নেন। দ্বিতীয় ডোজ নেওয়ার আগেই দুই জনের করোনা শনাক্ত হলো।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, সাধারণত করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার ২২ দিন পর থেকে কার্যকারিতা শুরু হয়। তবে, কারো কারো ক্ষেত্রে এই সময় আরও বেশি লাগতে পারে। ফলে, ভ্যাকসিন নেওয়ার পরেও সতর্কতা ও স্বাস্থ্যবিধি মেনে চলা অপরিহার্য।

Comments

The Daily Star  | English

Bangladeshi students likely to fly home from Kyrgyzstan on chartered flights

There have been no major attacks in hostels of international students since last night

21m ago