আগামীকাল হেফাজতের দোয়া, ২ এপ্রিল বিক্ষোভ

আগামীকাল সারাদেশে দোয়া ও ২ এপ্রিল বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম। হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জিহাদী এবং যুগ্ম মহাসচিব মামুনুল হক হরতাল শেষে পুরানা পল্টনে সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচির কথা জানান।
ছবি: পলাশ খান

আগামীকাল সারাদেশে দোয়া ও ২ এপ্রিল বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম। হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জিহাদী এবং যুগ্ম মহাসচিব মামুনুল হক হরতাল শেষে পল্টনে বাংলাদেশ খেলাফত মজলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচির কথা জানান।

গত দুই দিনে সারাদেশে হেফাজতের ১৭ জন নেতা-কর্মী নিহত হওয়ার কথা দাবি করা হয় সংবাদ সম্মেলনে। এদের মধ্যে ১২ জন ব্রাহ্মণবাড়িয়ায়, চার জন চট্টগ্রামে ও ঢাকার সাইনবোর্ড এলাকায় এক জন নিহত হওয়ার কথা জানানো হয়। মামুনুল হক বলেন, নিহতরা ছাড়াও পুলিশ ও সরকার দলীয় নেতা-কর্মীদের হামলায় তাদের প্রায় ৫০০ জন আহত হয়েছেন। পুলিশের হাতে আটক হয়েছেন প্রায় ২০০ জন।

নিহতদের আত্মার মাগফেরাতের জন্য আগামীকাল বায়তুল মোকাররমের সামনে বাদ আসর দোয়া মাহফিলের কথাও ঘোষণা দেওয়া হয়েছে।

মামুনুল নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসা ও আটক নেতা-কর্মীদের মুক্তি দাবি করেন। তিনি বলেন, হেফাজত কোনো রাজনৈতিক দল নয়। মাদ্রাসার ছাত্রদের বিভিন্ন জায়গায় ছাত্রলীগ হুমকি দিচ্ছে। তাদের যেন গ্রাপ্তার ও হয়রানি না করা হয়।

এসব দাবি মানা না হলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন মামুনুল হক।

Comments

The Daily Star  | English

97pc work of HSIA third terminal complete: minister

Only three percent of work, which includes calibration and testing of various systems is yet to be completed

11m ago