কারো নাম না থাকলে তিনি তদন্তে আসবেন না এমন কোনো কথা নেই: আইজিপি

বিতর্ক এড়াতেই হামলার পরপরই হেফাজতে ইসলামের নেতাদের নামে মামলা করা হয়নি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।
বেনজীর আহমেদ

বিতর্ক এড়াতেই হামলার পরপরই হেফাজতে ইসলামের নেতাদের নামে মামলা করা হয়নি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

হেফাজতের শীর্ষ নেতা ও উসকানিদাতাদের নাম মামলায় কেন নেই, জানতে চাইলে তিনি বলেন, ‘কারো নাম না থাকলে তিনি তদন্তে আসবেন না এমন কোনো কথা নেই। আমরা কোনো কিছু বিতর্কিত করতে চাই না। আমরা যখন কোনো কাজ করি, তখন সমালোচনা শুরু হয়।’

আজ বুধবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন হেফাজতের সমর্থকদের হামলায় আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, ‘আমরা মনে করি, যারা হামলায় অংশগ্রহণ করেছেন তাদের নাম মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমরা নির্দেশদাতা কাউকে বাদ দিচ্ছি এমন বলছি না। যারা ঘটনাস্থলে হামলা করেছেন তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্তের সময় যারা নির্দেশ দিয়েছেন তারাও আসবেন।’

অপর এক প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, ‘এই হামলার লক্ষ্য ছিল দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করা।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে দেশব্যাপী বিক্ষোভ শুরু করে হেফাজতে ইসলাম। তাদের ডাকা হরতালে গত রোববার ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জসহ কয়েকটি জেলায় সহিংস বিক্ষোভ হয়।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago