অকল্যান্ডে বৃষ্টিতে টস হতে দেরি, খেলছেন না মাহমুদউল্লাহ, নেতৃত্বে লিটন

এক দশক পর পাঁচ বড় তারকাকে ছাড়া খেলতে নামা বাংলাদেশকে এই ম্যাচে নেতৃত্ব দেবেন ওপেনার লিটন
Litton Das
ছবি: বিসিবি

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির ভেন্যু অকল্যান্ডে বিরূপ প্রকৃতি বাধা হয়ে উঠেছে। বৃষ্টির কারণে সময়মত হয়নি টস। এই ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। তার বদলে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লিটন দাস।

উরুর মাংশেপেশির চোটে পড়ায়  বিশ্রাম পেয়েছেন মাহমুদউল্লাহ। এর আগে চোটে পড়ে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। ব্যাক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।  ফলে প্রায়  ১৬ বছর পর  পাঁচ বড় তারকার সবাইকে ছাড়া খেলতে নামা বাংলাদেশকে এই ম্যাচে নেতৃত্ব দেবেন ওপেনার লিটন। টিম ম্যানেজমেন্ট থেকে এমনটাই নিশ্চিত হওয়া গেছে।

নিউজিল্যান্ডে গিয়ে এখনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার টি-টোয়েন্টিতেও প্রথম দুই ম্যাচ হেরে খুইয়েছে সিরিজ। শেষ ম্যাচে তাই কিউইদের মাঠে টানা হারের বৃত্ত থেকে বের হওয়ার মিশন বাংলাদেশের।

এখন পর্যন্ত সব সংস্করণ মিলিয়ে নিউজিল্যান্ডের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ৩১ ম্যাচ খেলে জয়হীন বাংলাদেশ। সেই খরা কাটাতে অকল্যান্ডের ইডেন পার্কে বৃষ্টি হয়েছে প্রথম বাধা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টি থাকতে পারে পুরোটা সময় জুড়ে। তরুণদের নিয়ে নামতে যাওয়া এই ম্যাচ হওয়া নিয়ে তাই দেখা দিয়েছে শঙ্কা।

Comments