লিভারপুল ও বার্সেলোনার বিপক্ষে রামোসকে পাওয়া নিয়ে সংশয়

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে রামোসের চোটের বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল।
ramos sergio
ছবি: টুইটার

রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসের মাঠে ফেরা দীর্ঘস্থায়ী হলো না। আবারও চোটের কারণে ছিটকে গেছেন তিনি। এই অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার চোট পেয়েছেন বাঁ পায়ের পেশিতে। ফলে লিভারপুল ও বার্সেলোনার বিপক্ষে তার খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

বৃহস্পতিবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে রামোসের চোটের বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল। তবে ৩৫ বছর বয়সী এই তারকার সেরে উঠতে কত সময় লাগবে, তা জানানো হয়নি। যদিও স্প্যানিশ গণমাধ্যমের খবর, তার সুস্থ হতে লাগতে পারে এক মাসের মতো।

গত বুধবার রাতে কাতার বিশ্বকাপের বাছাইপর্বে কসোভোর বিপক্ষে অল্প কিছুক্ষণ খেলেন রামোস। স্পেনের ৩-১ গোলের জয়ে তিনি বদলি হিসেবে মাঠে নেমেছিলেন ৮৬তম মিনিটে। কিন্তু ম্যাচ শেষে ব্যায়াম করার সময় তিনি পায়ে ব্যথা অনুভব করেন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে আগামী মঙ্গলবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারী লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল। আগামী ১১ এপ্রিল স্প্যানিশ লা লিগায় তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। চার দিন পর জিনেদিন জিদানের শিষ্যরা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে আবার মাঠে নামবে লিভারপুলের বিপক্ষে।

এই তিন ম্যাচে রামোসের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। চোটে পড়ায় ভীষণ হতাশ এই তারকা সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে ভক্তদের উদ্দেশ্যে লিখেছেন, ‘আমাকে যা কষ্ট দিচ্ছে তা হলো, মৌসুমের এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে দলকে সাহায্য করতে না পারা এবং সবাই আমাকে যে ভালোবাসা ও শক্তি দিয়েছে মাঠে কিছুটা হলেও সেসবের প্রতিদান দিতে না পারা।’

গত জানুয়ারিতে রামোসের হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়েছিল। দুই মাস বিরতি দিয়ে গত ১৩ মার্চ লা লিগায় এলচের বিপক্ষে ম্যাচ দিয়ে তিনি রিয়ালের জার্সিতে ফেরেন। এরপর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে আতালান্তার বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে লক্ষ্যভেদও করেন তিনি।

ক্লাবের হয়ে ওই দুটি ম্যাচে অংশ নেওয়ার পর রামোস পালন করেন জাতীয় দলের দায়িত্ব। গ্রিস ও কসোভোর বিপক্ষে স্পেনের জার্সিতে খেলেন তিনি। কিন্তু সবমিলিয়ে চারটি ম্যাচ খেলেই ফের মাঠের বাইরে চলে যেতে হয়েছে তাকে।

Comments

The Daily Star  | English
Sudden trial of metro rail causes sufferings to commuters

Sudden trial of metro rail causes sufferings to commuters

An unannounced trial of metro rail during the busy morning hours today caused immense sufferings to the commuters

1h ago