শীর্ষ খবর

পঞ্চগড়ে দোকান মালিক-কর্মচারীদের সড়ক অবরোধ

‘লকডাউনে’ দোকান খোলা রাখার দাবিতে পঞ্চগড়ে দোকান মালিক ও কর্মচারীরা পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন। আজ বিকেল সাড়ে চারটা থেকে এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখা হয়।

‘লকডাউনে’ দোকান খোলা রাখার দাবিতে পঞ্চগড়ে দোকান মালিক ও কর্মচারীরা পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন। আজ বিকেল সাড়ে চারটা থেকে এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখা হয়।

বিক্ষোভকারীরা করতোয়া সেতুর উত্তর প্রান্তে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করলে মহাসড়কের দুই পাশে পণ্যবাহী যানবাহনসহ আটকা পড়ে।

যোগাযোগ করা হলে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ব্যবসায়ীদের সঙ্গে একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে তারা দুঃখ প্রকাশ করেছেন। তারা দোকান খোলা রাখার দাবি করছিলেন।’

তিনি জানান, ব্যবসায়ীদের দাবি নিয়ে রাস্তায় বিক্ষোভ না করে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলার আহ্বান জানালে অবরোধ তুলে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পঞ্চগড় বাজারে একটি কাপড়ের দোকান খোলা রাখায় সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করতে গেলে স্থানীয় বস্ত্র ব্যবসায়ী ও কর্মচারীরা বাধা দেন। তিনি চলে যাওয়ার পর কাপড়ের দোকানের মালিক ও কর্মচারীদের সঙ্গে অন্যান্য ব্যবসায়ীরা পঞ্চগড়-ঢাকা মহাসড়কের শের-ই-বাংলা চত্ত্বর অবরোধ করে বিক্ষোভ করেন।

পঞ্চগড় বস্ত্র মালিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম খান সেখানে অভিযোগ করে বলেন, ‘সরকার লকডাউন ঘোষণা করলেও পঞ্চগড়ে সবকিছুই চলছে স্বাভাবিক নিয়মে। বালু, পাথর পরিবহনসহ বিভিন্ন যানবাহন চলছে। সেসব ক্ষেত্রে কোনো পদক্ষেপ নেই, জরিমানা নেই। অথচ স্বাস্থ্যবিধি মেনে দোকান পরিচালনা করলেও জরিমানা করতে আসছে প্রশাসন।’

তিনি বলেন, ‘করোনার শুরু থেকেই লোকসানের মধ্যে আছেন দোকান মালিকরা। গত বছর লকডাউনে দোকান বন্ধ থাকার ক্ষতি এখনো বহন করতে হচ্ছে। আবার দোকান বন্ধ রাখলে বড় আকারের লোকসানে পড়বেন তারা।’

 

আরও পড়ুন:

বেগমগঞ্জে লকডাউনবিরোধী মিছিল, ১৩ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনায় লকডাউন অমান্য, ২ জনের কারাদণ্ড

ঝিনাইদহে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ

কুষ্টিয়ায় লকডাউন মানছে না কেউ, জনসচেতনতা তৈরির প্রচেষ্টায় প্রশাসনলকডাউন: রাজশাহীতে দোকান মালিক-কর্মচারীদের বিক্ষোভ

‘স্বাস্থ্যবিধি মানবো, দোকানপাট খুলবো’ নিউমার্কেট এলাকায় বিক্ষোভ

 

Comments