সায়দাবাদে নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে নারীর মৃত্যু

রাজধানীর সায়দাবাদ এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে শিউলি আক্তার (৩০) নামে এক নারী মারা গেছেন। আজ বুধবার বেলা ১২টার দিকে সায়দাবাদের কেরানী গলিতে এই ঘটনা ঘটে।
মিরপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

রাজধানীর সায়দাবাদ এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে শিউলি আক্তার (৩০) নামে এক নারী মারা গেছেন। আজ বুধবার বেলা ১২টার দিকে সায়দাবাদের কেরানী গলিতে এই ঘটনা ঘটে।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া। তিনি জানান, গুরুতর আহত অবস্থায় ওই নারীকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক বেলা দেড়টায় তাকে মৃত ঘোষণা করেন।

শিউলির ভাতিজা মো. ফয়সাল হোসেন তাকে হাসপাতালে নিয়ে যান। ফয়সাল জানান, শিউলি এনজিওতে চাকরি করতেন। সায়দাবাদের আর কে চৌধুরী ডিগ্রি কলেজ গলিতে থাকতেন। এনজিওর মাধ্যমে বিভিন্ন দোকানে সমিতির টাকা সংগ্রহের কাজ করতেন তিনি। আজ সায়দাবাদের কেরানী গলি দিয়ে যাওয়ার সময় পাশের একটি নির্মাণাধীন ছয়তলা ভবনের তৃতীয়তলা থেকে ইট শিউলির মাথায় পড়ে। এতে তার মাথায় গুরুতর আঘাত লাগে। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শিউলির চাচাত বোন শাহনাজ বেগম জানান, তাদের বাড়ি মুন্সিগঞ্জ জেলায়। এক ছেলে ও স্বামীকে নিয়ে সায়দাবাদের আর কে চৌধুরী ডিগ্রি কলেজ গলিতে ভাড়া থাকতেন শিউলি। একটি এনজিওতে চাকরি করতেন। সকালে বাসা থেকে বের হয়ে কাজে যাওয়ার সময়ে দুর্ঘটনার শিকার হয়।

শাহনাজ আরও জানান, এর আগেও ওই ভবন থেকে এরকম ইট পড়ে আহত হওয়ার ঘটনা ঘটেছিল। তখনো কোনো ব্যবস্থা নেয়নি বাড়িটির মালিক।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্যে মরদেহটি মর্গে রাখা হয়েছে। ঘটনাটি যাত্রাবাড়ী থানা পুলিশকে জানানো হয়েছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago