রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে করোনার হানা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। খেলোয়াড়, মাঠকর্মী, ইভেন্ট ম্যানেজমেন্টের কর্মকর্তা মিলিয়ে তালিকাটা বেশ লম্বা।
sams
ছবি: বিসিসিআই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। খেলোয়াড়, মাঠকর্মী, ইভেন্ট ম্যানেজমেন্টের কর্মকর্তা মিলিয়ে তালিকাটা বেশ লম্বা। সেখানে যুক্ত হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ক্রিকেটার ড্যানিয়েল স্যামস।

বুধবার এক বিবৃতিতে অস্ট্রেলিয়ার এই পেস অলরাউন্ডারের কোভিড-১৯ পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বেঙ্গালুরু। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তারা জানিয়েছে, ‘গত ৩ এপ্রিল করোনা পরীক্ষার নেগেটিভ ফল নিয়ে চেন্নাইতে টিম হোটেলে ওঠেন ড্যানিয়েল স্যামস। তবে তার দ্বিতীয় পরীক্ষার ফল ৭ এপ্রিলে এসেছে পজিটিভ।’

২৮ বছর বয়সী স্যামসের শরীরে রোগের কোনো উপসর্গ নেই। ইতোমধ্যে তিনি আইসোলেশনে ঢুকে পড়েছেন এবং তাকে প্রয়োজনীয় মেডিকেল সুবিধা দেওয়া হচ্ছে।

বেঙ্গালুরু কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ‘আমাদের মেডিকেল দল স্যামসের সঙ্গে সবসময় যোগাযোগ রাখছে এবং বিসিসিআইয়ের (ভারতীয় ক্রিকেট বোর্ড) প্রোটোকল মেনে তার স্বাস্থ্য পরিস্থিতির পর্যবেক্ষণ চালিয়ে যাচ্ছে।’

আরসিবির দ্বিতীয় খেলোয়াড় হিসেবে করোনার সংক্রমণ ধরা পড়েছে স্যামসের শরীরে। এর আগে আক্রান্ত হয়েছিলেন বাঁহাতি ভারতীয় ওপেনার দেবদূত পাডিক্কাল। সবশেষ পরীক্ষায় অবশ্য তার ফল নেগেটিভ এসেছে।

স্যামস এখন পর্যন্ত মোটে তিনটি ম্যাচ খেলেছেন আইপিএলে। গত মৌসুমে তিনি ছিলেন দিল্লি ক্যাপিটালসে। বিনিময়ের নিয়মানুসারে এবার তাকে দলে টেনেছে বেঙ্গালুরু। তার শূন্যস্থান পূরণে হার্শাল প্যাটেল যোগ দিয়েছেন দিল্লিতে।

আগের দিন মুম্বাই ইন্ডিয়ান্সের উইকেটরক্ষক পরামর্শক কিরণ মোরে করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হন। তার আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ১২ জন মাঠকর্মী আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন দিল্লির ভারতীয় স্পিন অলরাউন্ডার আক্সার প্যাটেলও।

আগামী শুক্রবার পর্দা উঠবে আইপিএলের ১৪তম আসরের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ও বেঙ্গালুরু। কিন্তু তার মাত্র দুদিন আগে বৈশ্বিক মহামারির ধাক্কা সামলাতে হচ্ছে দল দুটিকে।

Comments

The Daily Star  | English

Small businesses, daily earners scorched by heatwave

After parking his motorcycle and removing his helmet, a young biker opened a red umbrella and stood on the footpath.

1h ago