শীর্ষ খবর

সোনারগাঁও থানায় ৩ মামলায় মামুনুলসহ আসামি ৭০০

রিসোর্টে মামুনুল হকের অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় তিনটি মামলা হয়েছে। একটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে। গ্রেপ্তার হয়েছেন হেফাজতের এক নেতা।
হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মুহাম্মদ মামুনুল হক। ছবি: সংগৃহীত

রিসোর্টে মামুনুল হকের অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় তিনটি মামলা হয়েছে। একটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে। গ্রেপ্তার হয়েছেন হেফাজতের এক নেতা।

আজ বুধবার বিকেলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোনারগাঁও থানা পুলিশ বাদী হয়ে দুটি এবং স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমান আরেকটি মামলা করেন। তিন মামলায় ১০০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয়েছে।

এসপি জায়েদুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সোনারগাঁ রয়েল রিসোর্টে গত ৩ এপ্রিল বিকেলে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হককে স্থানীয়রা  অবরুদ্ধ করে রাখে। এ ঘটনায় স্থানীয় হেফাজত নেতাকর্মীরা হামলা, ভাঙচুর, মহাসড়কে অগ্নিসংযোগ ও এক সাংবাদিককে মারধর করে। এ ঘটনায় সোনারগাঁও থানায় পৃথক তিনটি মামলা হয়েছে। যার মধ্যে দুটি মামলার বাদী পুলিশ ও আরেকটি মামলায় বাদী আহত সাংবাদিক।’

সোনারগাঁও থানার পরিদর্শক তবিদুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘পুলিশের কাজে বাধা, হামলা ও ভাঙচুরের ঘটনায় সোনারগাঁও থানার উপপরিদর্শক (এসআই) ইয়াউর রহমান বাদী হয়ে মামুনুল হককে প্রধান আসামি করে ৪১ জনের নাম উল্লেখ করে একটি এবং সন্ত্রাস বিরোধী আইনে এসআই আরিফ হাওলাদার বাদী হয়ে মামুনুল হককে আসামি করে ৪২ জনের নাম উল্লেখ করে আরও একটি মামলা করেছেন। দুই মামলায় ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।’

এছাড়াও সাংবাদিক হাবিবুর রহমানের ওপর হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় ওই সাংবাদিক বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে ও ৭০ থেকে ৮০ জনকে অজ্ঞাত আসামি করে আরও একটি মামলা করেছেন বলে জানান তিনি।

ওসি বলেন, ‘মোস্তফা নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আজ বিকেলে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।’

আরও পড়ুন:

সাংবাদিকের বাড়িতে হেফাজতের হামলা, মামুনুলের কাছে ক্ষমা না চাওয়ায় মারধর

হেফাজতের হরতালে নাশকতা: নারায়ণগঞ্জে কাউন্সিলর গ্রেপ্তার

হেফাজতের হরতাল: নারায়ণগঞ্জে পুলিশের মামলায় আসামি বিএনপি ও জামায়াত

নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহসড়ক অবরোধ, ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলিবিদ্ধ ১

নারায়ণগঞ্জে হরতালে সংঘর্ষের ঘটনায় ৬ মামলা, আসামি ২৯২৫

মুসলিম প্রমাণে সাংবাদিককে কালেমা পাঠ করানোর অভিযোগ হেফাজত কর্মীদের বিরুদ্ধে

নারায়ণগঞ্জে পুলিশের ৪ হাজার গুলি, আহত ২৪ গুলিবিদ্ধ ৪

Comments