নিষেধাজ্ঞার শাস্তি পেলেন নেইমার

লিগ ওয়ানে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে ২৯ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।
neymar bayern
ছবি: টুইটার

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে নেইমারের কাছ থেকে মিলেছে নজরকাড়া পারফরম্যান্স। তার ও কিলিয়ান এমবাপের কল্যাণে প্রতিযোগিতার সেমিফাইনালের পথে অনেকখানি এগিয়ে গেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। বুধবার প্রতিপক্ষের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের রোমাঞ্চকর প্রথম লেগে তারা জিতেছে ৩-২ গোলে। কিন্তু একই রাতে ঘরোয়া লিগে নিষেধাজ্ঞার শাস্তি পাওয়ার খবর শুনেছেন নেইমার।

ফ্রান্সের লিগ ওয়ানে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে ২৯ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। দেশটির পেশাদার ফুটবল লিগের (এলএফপি) শৃঙ্খলা কমিটি তাকে এই শাস্তি দিয়েছে। তাকে মূলত তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হলেও এক ম্যাচের শাস্তি স্থগিত থাকবে।

গত শনিবার লিলের বিপক্ষে নিজেদের মাঠে ১-০ গোলে হেরে যায় পিএসজি। পার্ক দে প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচের শেষদিকে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন নেইমার। ২০২০ সালের পর থেকে ফরাসি লিগে ১৪ ম্যাচে যা তার তৃতীয় লাল কার্ড।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে লিলের ডিফেন্ডার তিয়াগো জালো ফেলে দেন নেইমারকে। আগেও বেশ কয়েকবার একই কাণ্ড ঘটান ওই পর্তুগিজ ফুটবলার। ক্ষুব্ধ নেইমার নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারেননি। মাঠের বাইরে তিয়াগোকে ধাক্কা মেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি। পরে তিয়াগোকেও লাল কার্ড দেখান রেফারি। এ নিয়ে বেশ উত্তেজনা ছড়িয়েছিল দুদলের মাঝে।

আগামী শনিবার লিগ ওয়ানে স্ত্রাসবুর্গের আতিথ্য নেবে পিএসজি। এরপর ১৮ এপ্রিল পার্ক দে প্রিন্সেসে তারা মুখোমুখি হবে সাঁত এতিয়েনের। কোনোটিতেই খেলা হবে না নেইমারের। সব ঠিকঠাক চললে তিনি ফিরবেন আগামী ২৪ এপ্রিল, মেতজের বিপক্ষে।

৩১ রাউন্ড শেষে ৬৩ পয়েন্ট নিয়ে পিএসজি আছে পয়েন্ট তালিকার দুইয়ে। শীর্ষে থাকা লিলের অর্জন ৬৬ পয়েন্ট। ৬২ পয়েন্ট নিয়ে মোনাকো তিনে এবং ৬১ পয়েন্ট নিয়ে অলিম্পিক লিঁও চারে আছে।

উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগে প্রথম আধা ঘণ্টায় দুই গোলে এগিয়ে যায় পিএসজি। দুটিতেই অবদান রাখেন নেইমার। আসরের শিরোপাধারী বায়ার্ন অবশ্য সহজেই হাল ছাড়েনি। ঘুরে দাঁড়িয়ে তারা সমতায় ফেরে দারুণভাবে। জমজমাট লড়াইয়ে ব্যবধান গড়ে দেন এমবাপে। ম্যাচে তার দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করে প্যারিসিয়ানরা।

Comments