নারায়ণগঞ্জে লঞ্চডুবি: ধাক্কা দেওয়া কার্গো জাহাজ আটক

নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যায় অর্ধশতাধিক যাত্রীসহ লঞ্চ এমভি সাভিত আল হাসানকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেওয়া কার্গো জাহাজটি আটক করা হয়েছে।
নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় অধর্শতাধিক যাত্রী নিয়ে ডুবে যায় লঞ্চ সাবিত আল হাসান। স্টার ফাইল ফটো

নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যায় অর্ধশতাধিক যাত্রীসহ লঞ্চ এমভি সাভিত আল হাসানকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেওয়া কার্গো জাহাজটি আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকা থেকে জাহাজটি আটক করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘১টার দিকে গজারিয়া এলাকা থেকে কার্গো জাহাজ ‘এমভি-এসকেএল-৩’ আটক করেছে কোস্ট গার্ড। জাহাজের কয়েকজন স্টাফকেও আটক করা হয়েছে। তবে এ বিষয়ে সন্ধ্যায় ব্রিফ করবে কোস্ট গার্ড।’

তিনি বলেন, মঙ্গলবার রাতে বন্দর থানায় এ ঘটনায় একটি মামলা হয়েছে। সেহেতু তদন্তের জন্য কার্গো জাহাজটি মামলার তদন্তকারী সংস্থা নৌ পুলিশকে হস্তান্তর করা হবে। তারা এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

গত ৪ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সৈয়দপুর কয়লাঘাট এলাকায় কার্গো জাহাজ ধাক্কা দিয়ে ‘সাবিত আল হাসান’ নামে লঞ্চটি ডুবিয়ে দিয়ে পালিয়ে যায়। এসময় সাঁতরে ১৫ থেকে ২০ জন তীরে উঠতে পারলেও নিখোঁজ ছিল ৩৬ জন। পরে রোববার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। এখনও নিখোঁজ দুই জন। এ ঘটনায় জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ ও নৌ পরিবহন মন্ত্রণালয় পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়।

আরও পড়ুন-

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ৩৪ জন নিহতের ঘটনায় মামলা

অর্ধশতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যায় লঞ্চডুবি

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: ৫ জনের মরদেহ উদ্ধার

নারায়ণগঞ্জ: ডুবে যাওয়া লঞ্চ এখনো তোলা যায়নি

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: আরও ২২ জনের মরদেহ উদ্ধার, মোট ২৭

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: নিহতের সংখ্যা বেড়ে ২৯, এখনো নিখোঁজ ৭

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: নিহতের সংখ্যা বেড়ে ৩৪, এখনো নিখোঁজ ২

শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় নৌপরিবহন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

Comments

The Daily Star  | English
government changed office hours

Govt office hours 9am-3pm from Sunday to Tuesday

The government offices will be open from 9:00am to 3:00pm for the next three days -- from Sunday to Tuesday -- this week, Public Administration Minister Farhad Hossain said today

57m ago