নারায়ণগঞ্জে থানা, ফাঁড়ি ও তদন্তকেন্দ্রের সামনে ‘এলএমজি চৌকি’

নাশকতা ও সহিংসতা ঠেকাতে নারায়ণগঞ্জের সাতটি থানা এবং ১৩টি ফাঁড়ি ও তদন্তকেন্দ্রের সামনে ‘এলএমজি চৌকি’ স্থাপন করা হয়েছে।
নারায়ণগঞ্জের সাতটি থানা এবং ১৩টি ফাঁড়ি ও তদন্তকেন্দ্রের সামনে ‘এলএমজি চৌকি’ স্থাপন করা হয়েছে। ৯ এপ্রিল ২০২১। ছবি: স্টার

নাশকতা ও সহিংসতা ঠেকাতে নারায়ণগঞ্জের সাতটি থানা এবং ১৩টি ফাঁড়ি ও তদন্তকেন্দ্রের সামনে ‘এলএমজি চৌকি’ স্থাপন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে সরেজমিনে দেখা গেছে, নারায়ণগঞ্জ সদর মডেল থানার সামনে সিমেন্টের বস্তা দিয়ে বিশেষ ধরনের প্রতিরোধ ব্যবস্থা স্থাপন করা হয়েছে। এতে সার্বক্ষণিক একজন পুলিশ সদস্য অস্ত্র তাক করে আছেন।

পুলিশ সূত্র জানিয়েছে, নারায়ণগঞ্জের বন্দর, সোনারগাঁ, আড়াইহাজার, রূপগঞ্জ, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানায় একইভাবে এলএমজি চৌকি স্থাপন করা হয়েছে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘পুলিশ সদরদপ্তরের নির্দেশনায় নারায়ণগঞ্জ জেলার থানা ও ফাঁড়িসহ তদন্তকেন্দ্রের সামনে ২০টি এলএমজি চৌকি বসানো হয়েছে। থানার নিরাপত্তা বাড়ানোর জন্য এ চৌকি বসানো হয়েছে।’

এর আগে কখনো থানায় এমন বিশেষ চৌকি দেখা যায়নি, এখন কেন?— তিনি বলেন, ‘সম্প্রতি, দেশের নানান জায়গায় উশৃঙ্খল জনতা ও সন্ত্রাসীরা থানায় হামলা করেছে। তাই নাশকতা ও সহিংসতা ঠেকাতে আগে থেকেই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

এখন থেকে ২৪ ঘণ্টা এ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলেও জানিয়েছেন তিনি।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

45m ago