‘শিশু বক্তা’ রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও এক মামলা

‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম (২৭) এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা হয়েছে। আজ রবিবার সকালে গাজীপুরে বাসন থানায় মামলাটি করেন মোস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তি।
রফিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম (২৭) এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা হয়েছে। আজ রবিবার সকালে গাজীপুরে বাসন থানায় মামলাটি করেন মোস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ‘শিশু বক্তা’ রফিকুল ইসলাম গাজীপুরে ‘মারকাজুল নূর আল ইসলামিয়া মাদ্রাসায়’ বসে দেশদ্রোহী ও নাশকতার কার্যকলাপ চালায়। একই সাথে নাশকতা কর্মকাণ্ডের পরিকল্পনা করে। কিছু বক্তা ওয়াজ মাহফিলের নামে ধর্মীয় বক্তব্যের আড়ালে রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছে। তাদের মধ্যে অন্যতম রফিকুল ইসলাম। সে গত ২৫ জানুয়ারি থেকে ৪ এপ্রিল পর্যন্ত বিভিন্ন সময় তার বক্তব্যের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতিকে নিয়ে অপমান, হেয় প্রতিপন্ন ও মানহানিকর বক্তব্য দেন। এছাড়াও দেশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে অপমানজনক বক্তব্য দিয়ে ফেসবুক, ইন্টারনেট ও ইউটিউবে আপলোড করার পরিপ্রেক্ষিতে দেশে বিরাজমান সহিংসতা ও অস্থিরতার মূল কারণ হিসেবে কাজ করেছে।

গত ৭ এপ্রিল রফিকুল ইসলামকে তার গ্রামের বাড়ি নেত্রকোণার পূর্বধলা থেকে আটক করে র‍্যাব সদস্যরা। পরদিন র‌্যাব-১ এর নায়েক সুবেদার (ডিএডি) আবদুল খালেক বাদি হয়ে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। আদালতের মাধ্যমে রফিকুলকে প্রথমে গাজীপুর জেলা কারাগার, পরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ পাঠানো হয়।

আরও পড়ুন-

‘শিশুবক্তা’ রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

‘রাষ্ট্রবিরোধী’ বক্তব্যের অভিযোগে ‘শিশুবক্তা’ রফিকুল আটক: র‌্যাব

Comments

The Daily Star  | English
Islami Bank's former managing director Abdul Mannan

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

7h ago